অস্থায়ী বাস কর্মীদের বিক্ষোভ আন্দোলনের জেরে দুর্গাপুর ও মেদিনীপুর ডিপো থেকে কোনও সরকারি বাস বেরলো না। শুধু মেদিনীপুর ডিপো থেকে একটি বাস সকালে ছেড়েছে। বেতন বৃদ্ধি, মাসে ন্যূনতম ২৬ দিন কাজ সহ একাধিক দাবিতে আন্দোলনে নেমেছেন SBSTC-র অস্থায়ী কর্মীরা। বাস ডিপোর সামনে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা। তৃণমূলের শ্রমিক সংগঠনের পতাকা নিয়ে চলছে আন্দোলন। তার জেরেই অচলাবস্থা পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর বাস ডিপো ও পশ্চিম বর্ধমানের দুর্গাপুর বাস ডিপোয়।  

বন্ধ দিঘা-কলকাতা সরকারি বাস: গতকাল থেকেই অস্থায়ী কর্মীদের আন্দোলনের জেরে বন্ধ দিঘা-কলকাতা সরকারি বাস (Digha Kolkata Government Bus Service)। বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণের ডিপো বন্ধ রেখে অবস্থানে বসেছেন অস্থায়ী কর্মীরা। হয়রানির শিকার পর্যটকরা। দাবি না পূরণ হলে লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে তৃণমূল পরিচালিত শ্রমিক সংগঠন INTTUC। তানিয়ে কটাক্ষ করেছে বিজেপি (BJP)। 

সামনে পুজো (Durga Puja)! দিঘায় পর্যটকের ঢল নামবে। কিন্তু, এমন সময়ই বন্ধ দিঘা-কলকাতা সরকারি বাস চলাচল। বন্ধ দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ডিপো। বাস পরিষেবা বন্ধ রেখে অবস্থানে বসেছেন ডিপোর অস্থায়ী কর্মীরা। যার জেরে সোমবার দিনভর বন্ধ রইল দিঘা-কলকাতা

সমস্যায় পর্যটকরা: দিঘা-খড়গপুর, দিঘা-বারাসত , দিঘা-দুর্গাপুর রুটে SBSTC-র বাস। যার জেরে সমস্যায় পড়েন পর্যটকরা। মূলত বেতন বৃদ্ধি, বাসের সংখ্যা ও কাজের দিন বাড়ানোর দাবিতে এই বাস পরিষেবা বন্ধ রেখে অস্থায়ী কর্মীদের এই বিক্ষোভ।


SBSTC দিঘা ডিপোর ইনচার্জ সোমনাথ ঘোষ জানিয়েছেন, উর্ধতনকে জানিয়েছি, তারা যা বলবেন দেখা যাবে তারপর। সূত্রের খবর, আগে দিঘা ডিপো থেকে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ৯০টি বাস চলত। লকডাউনের পর তা কমে হয়েছে ১৪। দিঘা ডিপোয় ১৭৫ জন অস্থায়ী কর্মী কাজ করেন। অভিযোগ, বাসের সংখ্যা কমায় মাসে মাত্র ১০-১২দিন কাজ পাচ্ছেন তাঁরা। ফলে রোজগার তলানিতে এসে পৌঁছেছে। আন্দোলনরত কর্মীদের পাশে দাঁড়িয়েছে স্থানীয় তৃণমূল পরিচালিত শ্রমিক সংগঠন।

কাঁথি সাংগঠনিক জেলা-র বিজেপি সভাপতি সুদাম পণ্ডিতের কথায়, তৃণমূলের শ্রমিক সংগঠনই আন্দোলনে নেমেছে, ভাড়ে মা ভবানী হয়েছে এখন, টাকাই দিতে পারছে না। তবে, দাবি পূরণ না হলে বাস বন্ধ রেখে লাগাতার আন্দোলনে হুঁশিয়ারি দিয়েছেন তৃণমূল পরিচালিত শ্রমিক সংগঠনের সদস্যরা।তাহলে পুজোয় কী হবে? আশঙ্কায় পর্যটকরা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours