জামিন হল না। ফের জেল হেফাজতে অনুব্রত মণ্ডল। এদিন ১৪ দিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে বীরভূমের তৃণমূলের জেলা সভাপতির। সূত্রের খবর, এদিনই শুনানির পরে একদা সতীর্থ পার্থ চট্টোপাধ্যায়ের খোঁজ নেন অনুব্রত মণ্ডল।   

পার্থর খোঁজ কেষ্টর:
সূত্রের খবর, এদিন শুনানি শেষ হওয়ার পরে জেলবন্দি প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের খোঁজ নেন অনুব্রত মণ্ডল। পার্থ কেমন আছেন, তা নিয়ে খোঁজ নেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি।    

জামিনের আবেদন অনুব্রতর:
এদিন জামিনের আবেদন করেন অনুব্রত মণ্ডলের আইনজীবী। সূত্রের খবর, জামিনের জন্য আবেদন করেন খোদ অনুব্রত মণ্ডলও। সূত্রের খবর, তিনি বলেন, 'আমার বাড়িতে পুজো হয়, ধর্মাচরণ করতে দেওয়া হোক, জামিন দেওয়া হোক। জেলের খাবার ভাল না, খেতে পারি না, শরীর খারাপ হয়ে যাচ্ছে,' সূত্রের খবর এমনটাই আবেদন করেন অনুব্রত। তিনি আরও বলেন, 'দরকার হলে বীরভূমে যাব না, কলকাতায় থাকব, রোজ হাজিরা দেব।' আদালতে অনুব্রত মণ্ডলের আইনজীবী দাবি করেছিলেন যে জামিন দিলে বীরভূমে ঢুকবেন না অনুব্রত। প্রয়োজনে কলকাতায় অনুব্রতর গতিবিধি নিয়ন্ত্রণের নির্দেশ দেওয়ার আবেদনও করা হয়।


তীব্র বিরোধিতা সিবিআইয়ের:
অনুব্রত মণ্ডলের জামিনের তীব্র বিরোধিতা করে সিবিআই। গরুপাচার মামলায় অনুব্রতর জামিনের বিরোধিতা সিবিআইয়ের। অনুব্রত অত্যন্ত প্রভাবশালী, জামিন দিলে সাক্ষীদের হুমকি দিয়ে তথ্যপ্রমাণ নষ্ট করবেন। গরুপাচারের তদন্তে দুটি এনজিও-র হদিশ মিলেছে। দুটি এনজিও-র মাধ্যমে কোটি কোটি টাকা নয়ছয় হয়েছে। ২০১৫ থেকে ২০১৯-এর মধ্যে কোটি কোটি টাকা নয়ছয় হয়েছে। সূত্রের খবর, আদালতে এমনটাই দাবি সিবিআইয়ের।

এদিন আদালতে পার্থও:
এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় আদালতে টানটান সওয়াল-জবাব হয় এদিন। পার্থর জন্য জামিনের আবেদন জানানো হয়। 'পার্থ অসুস্থ, অনেক ওষুধ খান, দেশ ছেড়ে পালিয়ে যাবেন না। বিচারের জন্য পার্থকে বাঁচিয়ে রাখার প্রয়োজন। সিবিআই শিশুসুলভ কারণ দেখিয়ে জামিন আটকাচ্ছে। পার্থ প্রভাবশালী না, সাধারণ মানুষ। প্রভাবশালী হলে ইডি-র পর সিবিআই নিতে পারত না।' জামিন চেয়ে আদালতে সওয়াল পার্থর আইনজীবীর।
জামিনের আবেদনের বিরোধিতা করে পাল্টা সিবিআইয়ের আইনজীবীর দাবি, 'এই মামলায় অনেক প্রভাবশালী যুক্ত। এই তদন্ত সময় সাপেক্ষ, প্রাথমিক পর্যায়ে আছে।' দুপুর তিনটের সময়েও এই নিয়ে রায় দেয়নি আদালত 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours