দারুণ লাভের সঙ্গে কর ছাড়ের যোজনা চাইলে দেখতে পারেন এলআইসি(LIC)-র এই স্কিম। শেয়ার বাজারের সঙ্গে যুক্ত এলআইসি মিউচুয়াল ফান্ড (LIC Mutual Fund)দিচ্ছে দারুণ সুযোগ। জেনে নিন, কী সুবিধা পাবেন লাইফ ইনস্যুরেন্স কর্পোরেশনের এই পলিসিতে। 

বেশি লাভ চাইলে দেখুন এই পলিসি
বিনিয়োগকারীদের দীর্ঘ সময়ে এই পরিকল্পনাটি ভাল রিটার্ন দিচ্ছে। এটি ট্যাক্স বাঁচানোর মিউচুয়াল ফান্ড স্কিম, যা LIC Mutual Fund Plan হিসাবে পরিচিত।

বাজারের সঙ্গে যুক্ত সঞ্চয় স্কিম আসলে কী ?
এলআইসি-র এই পলিসি ইক্যুইটি বা শেয়ার বাজারের সঙ্গে যুক্ত একটি স্কিম। এটি ELSS বা ট্যাক্স সেভিংস স্কিমের মধ্যে পড়ে। যেখানে বিনিয়োগের ক্ষেত্রে কর ছাড়ের সুবিধা দেওয়া হয়। এই স্কিমটি দীর্ঘ মেয়াদে বিনিয়োগকারীদের বড় তহবিল গড়তে সাহায্য করে। দেখা গেছে, এই স্কিমে বিনিয়োগ করে আমানতকারীরা মূলধনের ১৫ গুণ বেশি তহবিল তৈরি করতে পেরেছেন। ২০ বছরের মধ্যে একবার টাকা জমা করে এই বিপুল অর্থ পাওয়া গেছে। পাশাপাশি এসআইপি বা মাসে মাসে টাকা জমা করেও বড় তহবিল গড়া যায় এলআইসির এই পলিসিতে। 

LIC Policy: কী রয়েছে এই স্কিমে ?


এটি একটি মিউচুয়াল ফান্ডের ইএলএসএস বিভাগের স্কিম। যেখানে কেউ বিনিয়োগের উপর কর ছাড়ের সুবিধা নিতে পারেন। দ্বিতীয়ত, অন্যান্য স্কিমের তুলনায় কর ছাড়ের পাশাপাশি বেশি রিটার্ন পাওয়া যায় এই স্কিমে। এতে আপনি এফডি বা এনএসসির তুলনায় বেশ লাভ পাবেন। এলআইসি এমএফ ট্যাক্স পলিসিতে ৩ বছরের লকইন পিরিয়ড দেওয়া রয়েছে। তবে এখানে আপনি দীর্ঘ সময়ের জন্য অর্থ রাখতে পারেন। এই তহবিলের পোর্টফোলিওতে, লার্জক্যাপ সংস্থাগুলির প্রচুর শেয়ার রয়েছে, যা ঝুঁকি কমিয়ে সুরক্ষা দেয়।

কত রিটার্ন আছে দেখুন

২০ বছরের রিটার্ন: ১৪.৫ শতাংশ সিএজিআর

১ লক্ষ ২০ বছরের মধ্যে: ১৫.৫৩ লক্ষ টাকা

সুবিধা: ১৪.৪৩ লক্ষ টাকার

৫০০ টাকা মাসিক এসআইপির মূল্য: ৬০,০০০০০

এসআইপিতে মোট বিনিয়োগ: ১৩,০০০০০ টাকা

সুবিধা: ৪৭ লক্ষ টাকা

সম্পদ বরাদ্দ: ইক্যুইটিতে ৯৪ শতাংশ, ৬ শতাংশ দেওয়া হয় ঋণপত্রে

সেই কারণেই ভালো রিটার্নের আশা থাকে সব সময়। আর ব্লুচিপ শেয়ারে বিনিয়োগ বেশি থাকায় বিনিয়োগকারীদের ঝুঁকি কম থাকে
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours