হোটেলের কর্মীরা আয়কর দফতরের অফিসারদের জানান, কলকাতা থেকে সরকারি গাড়ি চড়ে বড় ব্যাগ নিয়ে হোটেলে উঠেছিলেন ওই ব্যক্তি।'

পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee ) -মামলায় ইডি (ED ) -র কাছ থেকে তথ্য পেয়ে ঝাড়খণ্ডে ( Jharkhand) অভিযান করল আয়কর দফতর ( Income Tax department raid )। খবর পিটিআই সূত্রে !

সরকারি গাড়ি চড়ে বড় ব্যাগ নিয়ে হোটেলে ব্যক্তি 
সংবাদ সংস্থা পিটিআই সূত্রে দাবি, প্রচুর টাকা নিয়ে ঝাড়খণ্ডের হাজারিবাগের একটি হোটেলে ওঠেন পার্থ-ঘনিষ্ঠ। ইডি-র কাছ থেকে এই তথ্য পেয়ে ওই হোটেলে হানা দেন আয়কর দফতরের অফিসাররা। পিটিআই সূত্রে দাবি, হোটেলের কর্মীরা আয়কর দফতরের অফিসারদের জানান, কলকাতা থেকে সরকারি গাড়ি চড়ে বড় ব্যাগ নিয়ে হোটেলে উঠেছিলেন ওই ব্যক্তি। তবে আয়কর আধিকারিকরা হোটেলে পৌঁছনোর আগেই তিনি বেরিয়ে যান। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর।

প্রেক্ষাপট 
গত ২৩ জুলাই একটানা উনিশ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর, রাজ্যের প্রাক্তন শিল্প, পরিষদীয় ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। অন্যদিকে, সেইসময় একুশ কোটির বেশি টাকা উদ্ধারের ঘটনায় গ্রেফতার করা হয় পার্থ চট্টোপাধ্যায়-ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কেও। ট্রাঙ্ক ভর্তি করে নিয়ে যাওয়া হয় অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকার পাহাড়। এরপর অবশ্য গঙ্গার জল বহুদূর গড়িয়েছে। অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয়েছে আরও আরও অনেক কোটি। প্রায় ৫০ কোটি ছুঁয়ে ফেলেছে টাকার অঙ্ক । পার্থ ও অর্পিতা দুজনেই এখন জেলে। দুজনেই জানিয়েছেন, টাকা তাঁদের নয় ! তবে জানাননি কার টাকা। আবার রহস্য জিইয়ে রেখে পার্থ বলেছেন, কেউ ছাড় পাবে না !

'কেউ ছাড় পাবে না'
গত ২৮ অগাস্ট পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের জেল হেফাজতের মেয়াদ আরও বাড়ানো হয়েছে । জামিনের আবেদন খারিজ করে, পার্থ চট্টোপাধ্যায়ের আরও ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। আর এদিনই অত্যন্ত ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন তৃণমূলের সদ্য প্রাক্তন মহাসচিব! যা ঘিরে রাজ্য রাজনীতিতে জল্পনার ঝড় উঠেছে।' All will be proved in time, nobody will be spared অর্থাৎ, সময় মতো সব প্রমাণ হবে, কেউ ছাড় পাবে না। ' আদালতে তোলা হলে, বিচারকের সামনে হাত জোড় করে দাঁড়িয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। এরপর, আদালত কক্ষ ছাড়ার সময় তিনি বলেন 'সময় মতো সব প্রমাণ হবে। কেউ ছাড় পাবে না।'
তাহলে কি আরও বড় কোনও রহস্যের জট কাটতে চলেছে ? 


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours