প্রবল ঝড়বৃষ্টিতে একাধিক নদীর জলস্তর বাড়ায় শহর থেকে গ্রামের যোগযোগ বিচ্ছিন্ন।

প্রবল ঝড়বৃষ্টিতে (Heavy rains) একাধিক নদীর জলস্তর বাড়ায় ((Rise River water levels) শহর থেকে গ্রামের যোগযোগ বিচ্ছিন্ন  । একাধিক যায়গায় ভেঙে পড়েছে বড়ো বড়ো গাছ এবং মাটির বাড়ি। ফেঁকো থেকে গোপীবল্লভপুর আসা ৯ নং রাজ্যে সড়কের উপর তপসিয়াতে কাঠুয়া খালের জল বেড়ে যাওয়ায় ফলে তপসিয়ার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন গোপীবল্লভপুরের (Gopiballabpur Communication )।

জল বেড়ে যাওয়ায় ফলে তপসিয়ার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন গোপীবল্লভপুরের

জানা গিয়েছে, বন্ধ রয়েছে বাস পরিষেবা।তবে তপসিয়াতে কাঠোয়া খালের উপর ভাঙ্গা সেতুর উপর দিয়েই প্রাণের ঝুঁকি নিয়ে পারাপার করছেন অনেকে। এছাড়াও গোপীবল্লভপুর এক নম্বর ব্লকের আলমপুর খালের জল বেড়ে যাওয়ায় গোপীবল্লভপুর এর সাথে যোগাযোগ বিচ্ছিন্ন আলমপুর ভট্ট গোপালপুর পিড়াশিমুল সহ প্রায় ৭ টি গ্রামের। এছাড়াও ছাতিনাশোল প্রবল ঝড়ে ভেঙে পড়েছে একাধিক বড় বড় গাছ। তবে শুধু গোপীবল্লভপুর নয়, গতকাল দ্বারকেশ্বর নদের জল স্তর বৃদ্ধি পাওয়ায় ওই কজওয়ের-এর একাংশ ডুবে যায়। আজ সকালে দেখা যায় ওই কজওয়ের একাংশ জলের তোড়ে ভেঙে পড়েছে। স্থানীয়দের দাবি কজওয়ে ভেঙে পড়ায় এখন বাধ্য হয়ে প্রায় ১০ কিলোমিটার ঘুরে ৬০ নম্বর জাতীয় সড়ক ধরে বাঁকুড়া শহরে তাঁদের যাতায়াত করতে হবে।  স্বাভাবিক ভাবেই চূড়ান্ত সমস্যায় পড়েছেন ওই গ্রামগুলির মানুষ। 

আবহাওয়া দফতর জানাচ্ছে আরও ভারী বৃষ্টি হবে ঝাড়গ্রামে

উল্লেখ্য, আবহাওয়া দফতর জানাচ্ছে, বঙ্গোপসাগরের উপর সৃষ্টি হওয়া নিম্নচাপ উত্তর-পশ্চিম দিকে সরতে সরতে তা উত্তর ওড়িশা, পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড হয়ে উত্তর ছত্তিশগড়ের দিকে এগোবে।  তার প্রভাবে দক্ষিণবঙ্গ ও পশ্চিমাঞ্চলের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও আবহাওয়া দফতর সূত্রে খবর, জুলাইয়ে রাজ্যে বৃষ্টির ঘাটতিতে কৃষিক্ষেত্রে যে অশনি সঙ্কেত তৈরি হয়েছিল, এই কদিনের বৃষ্টিতে চাষবাসে  অনেকটাই সুবিধা হবে। নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার রাত থেকেই সৈকত শহর দিঘায় শুরু প্রবল বৃষ্টি। সঙ্গে রয়েছে ঝোড়ো হাওয়া। গতকাল থেকেই উপকূরবর্তী জায়গায় ঘূর্ণিঝড় সংক্রান্ত সতর্কতামূলক প্রচার হয়।আবহাওয়া দফতর জানাচ্ছে, অতি গভীর নিম্নচাপ গতকালই স্থলভাগে প্রবেশ করে দুর্বল হয়ে ওড়িশা থেকে ঝাড়খণ্ডের দিকে সরছে। এর প্রভাবে শনিবারও রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে ভারী বৃষ্টি হবে। বেশি বৃষ্টি হবে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা 

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours