তিনি বলিউডের ছবি ঘিরে যে ‘নেতিবাচক’ কথাবার্তা চলছে তা নিয়ে মন্তব্য করেন। বিশেষ করে বলিউড ছবিকে 'বয়কট' করা নিয়ে তিনি মতামত পেশ করেন।

অভিনেত্রী হুমা খুরেশিকে (Huma Qureshi) শীঘ্রই দেখা যাবে ‘মহারানি’ সিরিজের দ্বিতীয় সিজনে। এই সিরিজের প্রচারে এখন ব্যস্ত হুমা। সেখানেই তিনি বলিউডের ছবি ঘিরে যে ‘নেতিবাচক’ কথাবার্তা চলছে তা নিয়ে মন্তব্য করেন। বিশেষ করে বলিউড ছবিকে ‘বয়কট’ করা নিয়ে তিনি মতামত পেশ করেন। আর সেই সঙ্গে সিনেমা ফ্লপ হচ্ছে বলে বলিউড শেষ হয়ে যাচ্ছে এটা ভাবতেও তিনি নারাজ। তিনি মনে করেন, মানুষ একটু বেশিই তাড়াহুড়ো করছেন হিন্দি সিনেমার ভবিষ্যৎ ভাবনা নিয়ে। এই বছর ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ আর ‘ভুল ভুলাইয়া ২’ ছবি ছাড়া অন্য কোনও সিনেমা সেইভাবে বক্স অফিসে প্রভাব ফেলতে পারেনি। আলিয়া ভাট অভিনীত, সঞ্জয়লীলা ভনশালি পরিচালিত ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ছবিতে হুমা নিজেও ক্যামিও চরিত্রে অভিনয় করেন।


একটি চ্যাট শোতে এই নিয়ে হুমা ঠিক যা বলেছিলেন, তা হল, “প্রত্যেকেই খুব সমালোচনামূলক, খুব নেতিবাচক হয়ে উঠেছেন। কয়েকটি ছবি ভাল কাজ সিনেমা হলে বলে সবাই হিন্দি সিনেমার মৃত্যুবাণী লিখতে প্রস্তুত হয়ে উঠেছেন। একটু অপেক্ষা করুন, ভাল ছবি আসবে। ভাল ছবি যে এর মধ্যে হয়নি তা নয়, শুধু দর্শক মনে জয় করতে ব্যর্থ হয়েছে, এই যা,” মত হুমার। এখানেই থামেননি নায়িকা, আরও যোগ করেছেন যে সাম্প্রতিক সময়ে মুক্তি পাওয়া অনেকগুলি চলচ্চিত্র মহামারীর আগেই তৈরি হয়েছিল এবং প্রযোজকরা তাঁদের ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন যাতে তাঁরা সিনেমা হলে প্রদর্শন করতে পারেন তাঁদের ছবি।

“আপনাকে এটাও বুঝতে হবে যে কোভিড-১৯-এর পরে এটি একটি নতুন বছর যেখানে প্রচুর সিনেমা মুক্তি পাচ্ছে। এই সমস্ত নির্মাতা, অভিনেতা, প্রযোজকরা এই ছবিগুলোকে এত দিন ধরে রেখেছেন, প্রেক্ষাগৃহের কারণে তাদের মুক্তি দেয়নি। আমি বলতে চাইছি যে সেই সিনেমাগুলো কীভাবে তৈরি হয়েছিল, কী হয়েছিল তার কোনও বাস্তবতাও আমরা জানি না। আমরা খালি সামনে দেখে নিজেদের মতামত দিচ্ছি। আমার মনে হয় একটু সদয় হই আমরা বলিউড ছবি জন্য,” বললেন হুমা।

হুমা কুরেশিকে শেষ দেখা গিয়েছিল অজিতের সঙ্গে ‘ভ্যালিমাই’ ছবিতে। তামিলনাড়ুতে ভাল ব্যবসা করলেও হিন্দি বেল্টে ছবি খুব বেশি আয় করতে পারেনি। বাণিজ্য বিশ্লেষক গিরিশ জোহর সেই সময় শেয়ার করেছিলেন, “কন্টেন্ট (ভালিমাইয়ের) এমন কিছু নয় যা হিন্দি দর্শকরা দেখেনি (আগে)। বলিউড দ্রুতগতির, মসৃণ অ্যাকশন সিকোয়েন্স দিয়ে পুরোপুরি বাণিজ্যিক বিনোদনমুলক ছবি তৈরি করছে। হিন্দি বলয়টি হলিউডের সিনেমা তৈরির জন্যও উন্মুক্ত। তাদের (হিন্দি বাজারে দর্শকদের) জন্য এটি ছিল আরেকটি নিয়মিত ছবি”।

হুমার আসন্ন চলচ্চিত্রের মধ্যে রয়েছে ভারতীয় শেফ তরলা দালালের জীবনীমুলক ছবি ‘তরলা’। যেখানে তিনি নাম ভূমিকায় অভিনয় করেছেন। এছাড়াও রয়েছে ‘মণিকা’, ‘ও মাই ডার্লিং’ আর ‘ডাবল এক্সএল’ ছবি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours