মন্ত্রী শ্রীকান্ত মাহাতোর (Srikanto Mahato) বক্তব্যের বিরোধিতা করে মিমি চক্রবর্তী (Mimi Chakraborty), নুসরত জাহানের (Nusrat Jahan) পাশে থাকার বার্তা রুদ্রনীল ঘোষের (Rudranil Ghosh)। তাঁর মন্তব্য, 'এখন সাংস্কৃতিক জগতের মানুষদের দাগিয়ে দেওয়া ঠিক হবে না।' 

তৃণমূল মন্ত্রী শ্রীকান্ত মাহাতোর বিস্ফোরক মন্তব্য

'খারাপ লোককে ভাল বলা হচ্ছে। আমরা বাঁচব কীভাবে? খারাপকে খারাপই বলতে হবে।' দলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেন ক্রেতা সুরক্ষা প্রতিমন্ত্রী ও শালবনির তৃণমূল বিধায়ক শ্রীকান্ত মাহাতো। 

স্কুলে নিয়োগ দুর্নীতির মামলায় ED-র হাতে গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপা ধ্যায় (Partha Chatterjee)। গরু পাচার মামলায় অ নুব্রত মণ্ড লকে (Anubrata Mondal) গ্রেফতার করেছে CBI। আর এই প্রেক্ষাপটেই কার্যত দলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে বোমা ফাটালেন শালবনির তৃণমূল বিধায়ক ও ক্রেতা সুরক্ষা প্রতিমন্ত্রী শ্রীকান্ত মাহাতো। তাঁর বক্তব্যের একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, একেবারে খোলামেলা পরিবেশে দলীয় কর্মীদের সঙ্গে কথা বলছেন তিনি। কিন্তু কথা বলতে বলতেই, আর নিজের ক্ষোভ চেপে রাখতে পারেননি মন্ত্রী। শুধু শীর্ষ নেতৃত্ব নয়, মন্ত্রীর নিশানায় রয়েছেন একাধিক সাংসদ, বিধায়করা। মেদিনীপুরের বর্তমান তৃণমূল বিধায়ক জুন মালিয়া, যুব তৃণমূলের রাজ্য সভানেত্রী সায়নী ঘোষ, যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী, বসিরহাটের সাংসদ নুসরত জাহান-সহ আরও অনেকে তাঁর নিশানায়।

মন্ত্রী শ্রীকান্ত মাহাতোর সেই বক্তব্যের বিরোধিতা করে মিমি, নুসরতের পাশে থাকার বার্তা দিলেন রুদ্রনীল ঘোষের। বিজেপি নেতার মন্তব্য, 'কিছু মানুষ দু’ হাত দিয়ে লুটেপুটে খেয়েছে। এখন সাংস্কৃতিক জগতের মানুষদের শুধু দাগিয়ে দেওয়া ঠিক হবে না।' মিমি, নুসরতের সমর্থনে এমনই মন্তব্য রুদ্রনীলের। 


অন্যদিকে, শ্রীকান্ত মাহাতোর এহেন মন্তব্যে কার্যত ‘অস্বস্তি’তে রাজ্যের শাসকদল। এই সুযোগে তৃণমূলকে ‘দুর্নীতিগ্রস্ত’ খোঁচা বিরোধীদের। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কটাক্ষ, 'লুটেপুটে খাওয়ার দল, সবাই খাবে। আগামী দিনে আরও নেতারা এই ধরনের কথা বলবেন। সবাই বলবেন, এই দলটা করা যাচ্ছে না।'


অন্যদিকে শ্রীকান্ত মাহাতোকে ইতিমধ্যেই শোকজ করেছে তৃণমূল। তিনি দুঃখপ্রকাশও করেছেন বলে দাবি নেতৃত্বের।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours