সোমবার TMCP’র কর্মসূচি থেকে প্রশংসার সুরে তিনি বলেন, অনুব্রতর মতো সাহায্যকারী ছেলে কম দেখেছি।


আশাবুল হোসেন, বিজেন্দ্র সিংহ ও উজ্জ্বল মুখোপাধ্যায়, কলকাতা : অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পরে দলনেত্রী তাঁর পাশে দাঁড়িয়ে বলেছিলেন,' কেষ্টকে ( Anubrata Mondal ) গ্রেফতার করলেন কেন? কেষ্ট কী করেছিল? কেষ্টরা ভয় পাবে না। একটা কেষ্টকে ধরলে। লক্ষ কেষ্ট রাস্তায় তৈরি হবে। ' এরপর নেত্রীর ওপর ভরসার কথা জোর গলায় বলেন গরুপাচার মামলায় ধৃত বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ নেতা ' মমতা বন্দ্যোপাধ্যায় যা করেছেন, যথেষ্ট করেছেন ' 

অনুব্রত মণ্ডলকে কোনও পদ থেকেও সরানো হয়নি
গরু পাচার ( Cow Smuggling ) মামলার তদন্তে ১১ অগাস্ট অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করে সিবিআই ( CBI ) । দু’দফায় সিবিআই হেফাজতে থাকার পর, এখন তিনি আসানসোল ( Asansol ) জেলে বন্দি। সিবিআই সূত্রে দাবি, তদন্তে অনুব্রত মণ্ডল এবং তাঁর পরিবারের সদস্যদের নামে বিপুল সম্পত্তির হদিশ মিলেছে। তবে এসবের মধ্যেও, পার্থ চট্টোপাধ্যায়ের ( Partha Chatterjee ) মতো অনুব্রত মণ্ডলকে কোনও পদ থেকেও সরানো হয়নি। এবং স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি অনুব্রত মণ্ডলের পাশেই দাঁড়িয়েছেন।

কেষ্টর মতো এত সাহায্যকারী ছেলে খুব কম দেখেছি
আবারও প্রতিষ্ঠা দিবসের সভা থেকে ভরসার কেষ্টর হয়েই কথা বললেন তৃণমূল নেত্রী। গরু পাচারের মামলায়, সিবিআইয়ের হাতে ধৃত, অনুব্রত মণ্ডলের প্রশংসা শোনা গেল তৃণমূলনেত্রীর মুখে। বললেন, কেষ্টর মতো এত সাহায্যকারী ছেলে খুব কম দেখেছি।

অনুব্রতর পাশেই দাঁড়িয়েছেন মমতা
এই নিয়ে সমালোচনায় সরব হয়েছে বিরোধীরা। ফের অনুব্রতর পাশেই দাঁড়িয়েছেন মমতা । অনুব্রত মণ্ডল আপাতত জেল হেফাজতে। আসানসোলের জেলে রয়েছেন তিনি। সূত্রের খবর, যেদিন মমতা বন্দ্যোপাধ্যায় অনুব্রতর প্রসংশা করলেন, সেদিন রাতেই আসানসোলে পৌঁছয় সিবিআইয়ের একটি দল। সিবিআই সূত্রে খবর, এবার বেশ কিছু নতুন তথ্য ও নথি সামনে রেখে অনুব্রতকে জেরা করা হবে। আসানসোল জেলে গিয়ে সিবিআই অফিসাররা এবার জেরা করবেন অনুব্রতকে। আবার কি নতুন কোনও তথ্য বেরিয়ে আসবে ? 


অন্যদিকে সোমবার গরুপাচার মামলায় সরাসরি স্বরাষ্ট্রমন্ত্রকের দিকেই আঙুল তোলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘বিএসএফের নাকের তলা দিয়ে গরু পাচার হয়, কয়লা পাচার হয়। আর ওরা তৃণমূলের দিকে আঙুল তোলে! কোলিয়ারির নিরাপত্তা দায়িত্বে কে রয়েছে? সিআইএসএফ। সীমান্তে নিরাপত্তার দায়িত্বে কে রয়েছে? বিএসএফ। তা হলে কীভাবে গরু পাচার হয়? কীভাবে কয়লা পাচার হয়? '' 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours