পার্থ চোর হলে আইনি বিচার হবে। কিন্তু কেষ্ট চোর, ববি চোর, অরূপ চোর, অভিষেক চোর, এমনকি আমাকেও চোর বলছে। মেয়ো রোডে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সমাবেশ থেকে এই সুরেই গলা তুললেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। এদিন একাধিক ইস্যু পাশাপাশি চোর ইস্যুতেও সরব হয়েছেন মমতা।

এ দিন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) বলেন, 'আমরা সবাই চোর আর ওঁরা সব সাধু? আমার সম্পত্তি নিয়েও নাকি মামলা হয়েছে। প্রাক্তন সাংসদ হিসেবে মাসে ১ লক্ষ টাকা পেনশন পেতাম, নিইনি। মুখ্যমন্ত্রী হিসেবে মাসে প্রায় সাড়ে ৩ লক্ষ টাকা বেতন নিই না।' সবমিলিয়ে বিরোধীদের নিশানা করে ফের সুর চড়ালেন মুখ্যমন্ত্রী। এদিন চ্যালেঞ্জ ছুঁড়ে তৃণমূল নেত্রী বলেন, ভোটের আগে তৃণমূলের সবাইকে গ্রেফতার করাই বিজেপির পরিকল্পনা। আমাকেও গ্রেফতার করে দেখুন না, কী হয়।

২১ জুলাইয়ের পর শনিবার সবথেকে বড় এই সমাবেশে উপস্থিত ছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। করোনা পরিস্থিতির (Covid Situation) জন্য ২ বছর পর টিএমসিপি-র প্রকাশ্য সমাবেশ। এবার ২১ জুলাইয়ের সমাবেশের পর রাজনৈতিক প্রেক্ষাপট বদলেছে। পার্থ চট্টোপাধ্যায় ও অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) জেলে থাকায় দুর্নীতি-বিদ্ধ তৃণমূল। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নিয়ে আজ কী বার্তা দেন মমতা-অভিষেক, সেদিকেই নজর ছিল সবার। 

এ দিন দলের নেতা নেত্রীদের সম্পত্তি প্রসঙ্গে মমতা বলেন, ‘ববির সম্পত্তি পাওয়া গেছে বলে অভিযোগ করছে, ওকেও হয়ত গ্রেফতার করবে। কেষ্টর খুবই পরোপকারী ছেলে। পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের আশঙ্কা, ফের নোটিস পাঠানো হতে পারে অভিষেকক বন্দ্যোপাধ্যায়কে।


এদিন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ইডি-সিবিআইকে দিয়ে, লোকের বাড়িতে টাকা লুঠ করছে। সরকারের টাকা বিদেশে করে দিচ্ছে। বিজেপি ব্যবসায়ীদের বাড়িতে টাকা মজুত করছে। নিয়োগ-দুর্নীতির মামলায় ইডি’র হাতে গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

গরু-পাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন অনুব্রত মণ্ডল। কয়লা পাচারের তদন্তে, এরাজ্যের IPS অফিসারদের, দিল্লিতে ডাকছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এই প্রেক্ষাপটে মেয়ো রোডে, তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে, কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে পাল্টা হুঙ্কার ছাড়লেন মমতা বন্দ্যোপাধ্যায়। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours