ব্রাত্যকে (Bratya Basu) বলব আইন মতো নতুন করে চাকরি করে দাও, অ্যাপয়েন্টমেন্ট যেন আটকে না থাকে'। নিয়োগ প্রসঙ্গে সভামঞ্চ থেকে শিক্ষামন্ত্রীকে নির্দেশ মুখ্যমন্ত্রীর (CM Mamata Banerjee)। 

শিক্ষক নিয়োগ দুর্নীতি (SSC Scam) নিয়ে তোলপাড় রাজ্য তথা দেশ। দুর্নীতির দায়ে জেল হেফাজতে পার্থ চট্টোপাধ্যায়। অভিযোগ উঠেছে টাকার বিনিময়ে অযোগ্য প্রার্থীদের চাকরি হলেও বহু নিয়োগই আটকে। আজ সেই প্রসঙ্গেই সভামঞ্চ থেকে শিক্ষামন্ত্রীকে নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এ দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চাকরি প্রসঙ্গে বলেন, '১ কোটি ৬৩ লক্ষ ৯৭০ জনকে আমাদের সরকার চাকরি দিয়েছে। হাতে আর ৮৯ হাজার ৩৫ আসন খালি আছে। কয়েকজন স্বার্থান্বেশির জন্য চাকরি আটকে আছে। ব্রাত্য আইন মতো নতুন করে চাকরি করে দাও, অ্যাপয়েন্টমেন্ট যেন আটকে না থাকে। 

আজ কলকাতার মেয়ো রোডে টিএমসিপি-র প্রতিষ্ঠা দিবস উপলক্ষে তৃণমূলের বিরাট সমাবেশ। ইতিমধ্যেই বক্তব্য রেখেছেন তৃণমূলের যুবরাজ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সভা উপস্থিত হয়েই কত চাকরি বাম আমলে ? এবং কত চাকরি তৃণমূলের সরকারের আমলে হয়েছে ? পরিসংখ্যান চাইলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 


এদিন মমতা বলেন, 'আপনারা বলুন তো, কত ছেলে মেয়ে চাকরি পেয়েছে আমাদের আমলে ? সিপিএম তোমার আমলে, লিস্ট কোথায় ? আলমারি কোথায় ডকুমেন্ট কোথায় কারা চাকরি পেয়েছে পসা নিয়েছো , আর চাকরি দিয়েছো। তাই সিস্টেমটা ওরাই ভাল জানে। আজকে তৃণমূলকে বলছে চোর। আমি যদি আজ রাজনীতি না করতাম, আর এই চেয়ারে না থাকতাম, আমি আমার বোনেদের বলতাম, যারা এই মিথ্যে কথা রটনা করে, তাঁদের জিভগুলিকে টেনে খুলে দিতে।'

এরপরেই মুখ্যমন্ত্রী বলেন, স্কুল সার্ভিস মনে রাখবেন, স্কুল এবং কলেজ নিয়ে মাত্র ১০ বছরে আমরা ১ লক্ষ ৬৩ হাজার ৯৭০ টি চাকরি দিয়েছি।' তিনি আরও বলেন, আমাদের সরকারে ১৭৬ টি পলিটেকনিক, ৭ হাজার নতুন স্কুল, স্কুলে যাওয়ার জন্য ব্যাগ, বই বিনে পয়সায় দেওয়া হচ্ছে। কন্যাশ্রী ৮০ লক্ষ স্কলারশিপ পায়। সবুজ সাথী সাইকেল ১ কোটি ৭ লক্ষ, শিক্ষাশ্রী ১ কোটি ৫ লক্ষ এবং এছাড়াও বারো ক্লাসে বিনাপয়সা ট্যাব দেওয়া হয়, এগুলি মনে রাখবেন, বলেন এদিন মমতা।

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় জেরবার শাসকদল। একের পর এক তৃণমূলের হেভিওয়েটদের নাম জড়িয়েছে। সেই তালিকায় রয়েছেন বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী থেকে প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বিশেষ করে কম নম্বর পেয়েও কী করে চাকরি পেলেন পরেশ কন্যা, প্রশ্ন তুলে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ববিতা সরকার। ইতিমধ্য়েই হাইকোর্টে বিচারপতির নির্দেশে মন্ত্রী কন্যাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। এখানেই শেষ নয় শুধু মন্ত্রী কন্যা নয়, পরেশের পরিবারের আরও একাধিক জনের এসএসসি-তে চাকরি হওয়া নিয়ে চাঞল্যকর তথ্যও প্রকাশ্যে আসে। একদিকে চাকরির দাবিতে দিনের পর দিন আন্দোলন চালিয়েছে পাশ করা শিক্ষার্থীরা। আর তারমাঝেই এহেন বিস্ফোরক তথ্য এসে কার্যত উদ্বেগ বাড়িয়েছে শাসকদলের। বিশেষ করে এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ গ্রেফতারের পর 'চোর' স্লোগানে উত্তাল রাজ্য। সরব বাম-বিজেপি। আর এদিন একুশে জুলাইয়ের সভার পর আজ ২৯ অগাস্ট মেয়ো রোডের সমাবেশে ফের প্রশ্নের কাঠগড়ায় বিরোধীদের দাঁড় করালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours