জানা যায়, সেই গাড়িটির নম্বর প্লেট পরিবর্তন করে পাচার করা হচ্ছিল কাঠগুলো। কারণ গাড়ি থেকে আরও একটি গাড়ির নম্বর পাওয়া গিয়েছে

কাচের বোতল (glass bottle), সিমেন্টের বস্তা (cement), আদার বস্তা পেরিয়ে এবার চালের বস্তার আড়ালে চলছে পাচারচক্র। চালের বস্তার আড়াতে পাচার করে দেওয়া হচ্ছিল অবৈধ বার্মাটিক কাঠ (woods)। তবে তার আগেই মোক্ষম সময়ে বন দফতরের হাতে ধরা পড়ল সেসব। কোথা থেকে কোথায় যাচ্ছিল কাঠগুলি?

অবৈধ বার্মাটিক কাঠ পাচারের চেষ্টা

কাচের বোতল, সিমেন্টের বস্তা ও আদার বস্তার পর চালের বস্তার আড়ালে পাচার করা হচ্ছিল অবৈধ বার্মাটিক কাঠ। জাতীয় সড়কের করোতোয়া এলাকা দিয়ে পাচারের আগেই বন দফতরের জালে ধরা পড়ল প্রায় ৪০ লক্ষ টাকার বার্মাটিক কাঠ। সঙ্গে গ্রেফতার করা হয়েছে এক জনকে।

বন দফতর সূত্রে জানা গেছে, গোপন খবরের ভিত্তিতে বেলাকোবা বন দফতরের রেঞ্জ অফিসার সঞ্জয় দত্তের নেতৃত্বে রাজগঞ্জ ব্লকের করোতোয়া জাতীয় সড়কে অভিযান চালানো হয় শনিবার সাত সকালে। অভিযানের সময় একটি চাল বোঝাই বিহারের (Bihar) নম্বরপ্লেট যুক্ত গাড়িকে দাঁড় করানো হয়। তারপর গাড়ির চালককে জিজ্ঞাসাবাদ করা হয়। তার কথায় অসঙ্গতি দেখা যায়। সন্দেহ হতেই সঙ্গে সঙ্গে তল্লাশি শুরু হয়। বেরিয়ে আসে বহুমূল্য বার্মাটিক কাঠ। তখনই গাড়ির চালককে গ্রেফতার করে বেলাকোবা রেঞ্জে নিয়ে গিয়ে জেরা করা হয়। জিজ্ঞাসাবাদ করে জানা যায় যে গুয়াহাটি থেকে বিহারে পাচার করা হচ্ছিল ওই কাঠগুলো। 


জানা যায়, সেই গাড়িটির নম্বর প্লেট পরিবর্তন করে পাচার করা হচ্ছিল কাঠগুলো। কারণ গাড়ি থেকে আরও একটি গাড়ির নম্বর পাওয়া গিয়েছে। গ্রেফতার হওয়া গাড়ি চালকের নাম রিয়াজুদ্দিন আনসারি। সে বিহারের বাসিন্দা বলে জানা গেছে। আগামীকাল ধৃতকে আদালতে তোলা হবে ।

অন্যদিকে গরু পাচার (cow theft) মামলার তদন্তে তোলপাড় রাজ্য-রাজনীতি। তার মধ্যেই গোয়াল থেকে একের পর এক গরু চুরির অভিযোগে তোলপাড় বাঁকুড়ার (bankura) খিরি গ্রামে। সকাল থেকে ঘটনার তদন্তে নামে পুলিশ। এই চুরির সঙ্গে গরু পাচার চক্রের কোনও যোগ রয়েছে কিনা, তাও দেখা হচ্ছে। এতদিন গ্রামে সে অর্থে কখনও গরু চুরির ঘটনা না ঘটায় নিশ্চিন্তে সেই খোলা গোয়ালেই গরু বেঁধে রাখতেন গ্রামের মানুষ। কিন্তু সেখানেই স্থানীয়দের দাবি, রাত একটা-দেড়টার মাঝামাঝি দুষ্কৃতীরা একের পর এক বাড়ির গোয়ালে হানা দিয়ে চুপিসাড়ে মোট আটটি গরু খুলে নিয়ে যায়। 
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours