কোয়ালিফাইং পর্বে কলকাতায় তিনটি ম্যাচই জিতে গ্রুপে শীর্ষে শেষ করে এশিয়ান কাপে খেলার ছাড়পত্র জোগাড় করেছে ভারত। অধিনায়ক সুনীল ছেত্রীও গোটা টুর্নামেন্ট জুড়ে দারুণ ফর্মে ছিলেন।

মাসেই ডুরান্ড কাপ দিয়ে শুরু হতে চলেছে এবারের ভারতীয় ফুটবল মরসুম। ডুরান্ড কাপ শেষ হলেই আবার জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামতে দেখা যাবে সুনীল ছেত্রীদের।

জোড়া ম্যাচ

আগামী  ২৪ সেপ্টেম্বর সিঙ্গাপুর এবং ২৭ সেপ্টেম্বর ভিয়েতনামের বিরুদ্ধে দুইটি অনুশীলন ম্যাচ খেলবে ভারতীয় দল (Indian Football Team)। ভিয়েতনামে আয়োজিত হবে এই ম্যাচ। সেই উদ্দেশে ২২ সেপ্টেম্বরেই ভিয়েতনাম রওনা দেবেন ব্লু টাইগার্সরা। এই ম্যাচগুলি পরের বছরের এএফসি এশিয়ান কাপের (AFC Asian 2023) প্রস্তুতির জন্যই আয়োজন করা হচ্ছে। এ বছরই দাপুটে মেজাজে এশিয়ান কাপের কোয়ালিফায়ার থেকে দাপুটের সঙ্গে ভারতীয় দল মূলপর্বের টিকিট অর্জন করেছে। এবার স্টিমাচের লক্ষ্য দল যাতে শেষবারের মতো এশিয়ান কাপে মুখ থুবড়ে না পড়ে, তা সুনিশ্চিত করা।

কোয়ালিফাইং পর্বে কলকাতায় তিনটি ম্যাচই জিতে গ্রুপে শীর্ষে শেষ করে এশিয়ান কাপে খেলার ছাড়পত্র জোগাড় করেছে ভারত। অধিনায়ক সুনীল ছেত্রীও গোটা টুর্নামেন্ট জুড়ে দারুণ ফর্মে ছিলেন। সেই পারফরম্যান্সের পর এবারে মূলপর্বেও ভাল করার লক্ষ্যে ব্লু টাইগার্সদের। কোয়ালিফায়ারের আগে প্রায় এক মাসেরও বেশি সময় ধরে কলকাতায় চলে অনুশীলন। এবার মূলপর্বের জন্যও একাধিক ম্যাচ খেলে নিজের প্রস্তত করতে চাইছে ভারত। সেই উদ্দেশ্যেই এই ভিয়েতনাম সফর। অবশ্য ফিফা ক্রমতালিকায় ভিয়েতনাম ভারতের থেকে সাত পজিশন আগে, ৯৭ স্থানে রয়েছে। সিঙ্গাপুর আবার অনেকটা পিছনে, ১৫৯ নম্বরে। তাই ম্য়াচ প্র্যাক্টিস বাদে এই ম্যাচগুলি থেকে খুব বেশি ভারতীয় দল লাভ পাবে বলে মনে হয় না।

স্টিমাচের মতামত

এই বিষয়ে কথা বলতে গিয়ে ভারতীয় কোচ ইগর স্টিমাচ জানান, 'আসন্ন চ্যালেঞ্জগুলি নিয়ে আমরা খুশি এবং সম্প্রতি আমাদের দল যেমন পারফরম্যান্স করেছে দলের ছেলেরা যে মানের ফুটবল খেলেছে, আসন্ন এই ম্যাচগুলিতে সেই মান বজায় রাখাই আমাদের প্রধান লক্ষ্য হবে।' শুধু সিঙ্গাপুর এবং ভিয়েতনামের বিরুদ্ধে খেলাই নয়, এই ম্য়াচগুলি খেলার আগে গত বারের আইএসএল রানার্স আপ কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধেও একটি প্রস্তুতি ম্যাচ খেলার বিষয়ে কথাবার্তা চলছে বলে জানান স্টিমাচ। মোটের উপর বলতেই হবে, ভারতীয় দলের ম্যাচ প্র্যাক্টিসে যাতে কোনওরকম কোনও খামতি না থাকে, সেই বিষয়ে কিন্তু ভীষণ সচেতন স্টিমাচ।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours