আজ তৃণমূলের বিরাট সমাবেশে ঝড় তুললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মূলত আজ ছিল টিএমসিপি-র প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বিরাট সমাবেশ কলকাতার মেয়ো রোডে। আর এই সভামঞ্চ থেকেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে এদিন তীব্র আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  

এদিন মমতা বলেন, কারা গ্রেফতার করছেন ? কারা হ্যারাস করছেন ? কারা দুষ্টুমি করছেন ? কারা গায়ের জোরে আমাদের লোকেদের নামে বদনাম করছেন ? কারা বদনাম করছে, আমরাও লিস্ট করে রাখছি । মূলত রাজ্যে একাধিক দুর্নীতির মামলায় নাম জড়িয়েছে শাসকদলের শীর্ষ নেতা-মন্ত্রীদের। এবং কেন্দ্রীয় তদন্তাকারী সংস্থাকেই অধিকাংশ মামলার তদন্তের দায়িত্ব দিয়েছেন কলকাতা হাইকোর্ট। আর ইতিমধ্যেই শহরে এনিয়ে, সিবিআই-কে দিয়ে ভয় দেখানো যাবে না, বলে পোস্টার পড়েছে রাজ্যের শাসকদলের। মূলত কয়লা পাচার মামলায় নাম জড়িয়েছে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। অভিষেক নিজেই এর আগে বলেছেন, 'এটা প্রতিহিংসার রাজনীতি।' নজরে রয়েছেন অভিষেক-পত্নী রুজিরাও। এদিকে ইতিমধ্যেই গরুপাচার মামলায় সিবিআই-র হাতে গ্রেফতার হয়েছেন তৃণমূলের হেভিওয়েট অনুব্রত মণ্ডল। ইডি-র হাতে এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। স্বাভাবিকভাবেই এই পরিস্থিতিতে এদিন গর্জে উঠলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন বলেন, 'ইডি-সিবিআই-কে দিয়ে বাড়ি বাড়ি গিয়ে লুঠ।'  


প্রসঙ্গত, বাইশ সালে এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় জেরবার শাসকদল। একের পর এক তৃণমূলের হেভিওয়েটদের নাম জড়িয়েছে। সেই তালিকায় রয়েছেন বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী থেকে প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বিশেষ করে কম নম্বর পেয়েও কী করে চাকরি পেলেন পরেশ কন্যা, প্রশ্ন তুলে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ববিতা সরকার। ইতিমধ্য়েই হাইকোর্টে বিচারপতির নির্দেশে মন্ত্রী কন্যাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। এখানেই শেষ নয় শুধু মন্ত্রী কন্যা নয়, পরেশের পরিবারের আরও একাধিক জনের এসএসসি-তে চাকরি হওয়া নিয়ে চাঞল্যকর তথ্যও প্রকাশ্যে আসে। একদিকে চাকরির দাবিতে দিনের পর দিন আন্দোলন চালিয়েছে পাশ করা শিক্ষার্থীরা। আর তারমাঝেই এহেন বিস্ফোরক তথ্য এসে কার্যত উদ্বেগ বাড়িয়েছে শাসকদলের। বিশেষ করে এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ গ্রেফতারের পর 'চোর' স্লোগানে উত্তাল রাজ্য। সরব বাম-বিজেপি। আর এদিন একুশে জুলাইয়ের সভার পর আজ ২৯ অগাস্ট মেয়ো রোডের সমাবেশে ফের প্রশ্নের কাঠগড়ায় বিরোধীদের দাঁড় করালেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours