এশিয়া কাপে ১৪ ইনিংস কোহলি মোট ৭৬৬ রান করেছেন, যা ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ। ২৭ অগাস্ট থেকে শুরু হতে চলেছে এবারের এশিয়া কাপ।
বিরাট কোহলির (Virat Kohli) ব্যাটিং ফর্ম এবং সেই ফর্মের বিচারে ভারতীয় (Indian Cricket Team) একাদশে তার জায়গা হয় কি না, সেই নিয়ে এখন জল্পনা তুঙ্গে। বহু বিশেষজ্ঞ থেকে সমর্থক, সকলেই কোহলির ফর্ম নিয়ে নিজেদের মতামত প্রকাশ করেছেন। কিন্তু সবচেয়ে বড় প্রশ্ন হল কোহলি নিজে কী ভাবছেন?

কোহলির প্রতিজ্ঞা

২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের টেস্টে শেষ আন্তর্জাতিক শতরান করেছিলেন কোহলি। তারপর প্রায় তিন বছর হতে চলল। ৭৮টি আন্তর্জাতিক ইনিংস খেলে ফেললেও কোহলির ব্যাট থেকে আর শতরান আসেনি। ইংল্যান্ড সফরেও ব্যর্থ হয়েছেন তিনি। চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে পরের মাসে এশিয়া কাপেই (A) ভারতীয় দলে কোহলিকে খেলতে দেখা যাবে। প্রাক্তন ভারতীয় অধিনায়ক নিজেই এমন পূর্বাভাস দিয়ে রেখেছেন। পাশাপাশি এশিয়া কাপ জিততে নিজের সম্পূর্ণটা উজাড় করে দিতেও প্রতিজ্ঞাবদ্ধ ভারতীয় মহাতারকা।

এশিয়া কাপ প্রসঙ্গে কোহলি সম্প্রতি জানান, 'আমার আসল লক্ষ্য হল ভারতীয় দলকে এশিয়া কাপ এবং বিশ্বকাপ জেতানো। এর জন্য দলের স্বার্থে আমি সবকিছু করতে রাজি।' ২০১৮ সালের এশিয়া কাপে কোহলি খেলেননি। তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তার বদলে তৎকালীন স্ট্যান্ড ইন অধিনায়ক রোহিত শর্মা ভারতীয় দলকে নেতৃত্ব দেন। কোহলির অনুপস্থিতিতেও কিন্তু টুর্নামেন্ট জিতেছিল ভারত।


সর্বোচ্চ রানসংগ্রাহক

তবে বিশ্বকাপের আগে এশিয়া কাপ বিরাট বড় টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে কোহলির ব্যাট চলাটা খুবই গুরুত্বপূর্ণ। ইতিহাসও কিন্তু তার পক্ষেই। এশিয়া কাপে ১৪ ইনিংস কোহলি মোট ৭৬৬ রান করেছেন, যা ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ। ২৭ অগাস্ট থেকে শুরু হতে চলেছে এবারের এশিয়া কাপ। এই টুর্নামেন্টে 'কিং কোহলি' নিজের কথা রাখতে পারেন কি না এবং অবশেষে তার ব্যাট থেকে রানের খরা কাটে কি না, সেইদিকেই সকলের নজর থাকবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours