রাজ্যে ফের বারছে করোনা সংক্রমণ। সোমবার একধাপে প্রায় পাঁচ শতাংশ বেড়েছে সংক্রমণের হার । তবে দৈনিক আক্রান্তের তুলনায় রবিবারের চেয়ে কম। উত্তর ২৪ পরগনা এবং কলকাতায় সংক্রমনের হার সবচেয়ে বেশি। এবার পুলিশ কর্মীদের মধ্যে সংক্রমণের হাড় বাড়ছে আর তাই এই পরিস্থিতিতে পুলিশ একাডেমিতে চালু হয়েছে আইসোলেশন সেন্টার।পুলিশ সূত্রে জানা গেছে প্রতিটি থানায় থাকেন প্রচুর পুলিশ কর্মী তাদের প্রতিনিয়ত শহরের নানা প্রান্তে আইনশৃঙ্খলা রক্ষার কাজে যেতে হয় । যারা মানুষের সাথে মেলামেশা করতে হয় এবং তাদের সংস্পর্শে আসতে হয় । আর সেই কথাটা মাথায় রেখেই পুলিশ কর্মীদের জন্য পৃথক আইসোলেশন সেন্টার চালু করা হচ্ছে।

স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুসারে রাজ্যের রবিবার করোনা পরীক্ষা করিয়েছিলেন ১৭ হাজার ৬১ জন। ওইদিন সংক্রমণের হার ছিল ১৭.৩৫ শতাংশ। সোমবার করোণা পরীক্ষা করিয়েছে প্রায় ৮ হাজার মানুষ । এদিন সংক্রমণের হার বেড়ে হয় ২১.২৯ শতাংশ । যার মধ্যে মৃত্যু হয়েছে ৩ জনের।

করোনার হার জানতে সরকারের তরফে জেলায় সমীক্ষা চালানো হয় । যেখানে দেখা গেছে জুন মাসের মাঝামাঝি সময় থেকে সংক্রমনের হার বাড়তে শুরু করে। জুলাই মাসের প্রথম সপ্তাহে সমীক্ষা তাক লাগিয়ে দিয়েছে। দেখা গেছে ৯টি জেলায় সংক্রমণের ৫ থেকে ১০-এর মধ্যে। আর ১১টি জেলায় সংক্রমণের (Covid) হার ১০ থেকে ২০-এর মধ্যে যেখানে উত্তর ২৪ পরগনা (২৩.৬৫), নন্দীগ্রামে (২৪.৭৭) সংক্রমণের হার ২০ ছাড়িয়ে গেছে। কলকাতায় সংক্রমণের হার ১৩.১৩, হাওড়ায় ১৪-এর বেশি, পাহাড়ে গড়ে ১৮ থেকে ১৯ এর মধ্যে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours