করোনার দাপটে নাস্তানাবুদ হয়েছে গোটা বিশ্ব। নতুন করে আবার মাথা চাড়া দিচ্ছে সংক্রমণ। দৈনিক আক্রান্তের মাত্রা কমতে শুরু করেছিল রাজ্যে। কিন্তু শেষ কয়েক দিনের কোভিড গ্রাফ মারাত্মক চিন্তা বাড়িয়েছে বঙ্গের।

আজও বাংলার দৈনিক আক্রান্তের সংখ্যা গতদিনের তুলনায় বেড়েছে। এদিকে আজ ৩ জনের মৃত্যু হয়েছে রাজ্যে।কলকাতা, উত্তর ২৪ পরগনা সহ অধিকাংশ জেলায় আক্রান্ত আবার বৃদ্ধি পেতে শুরু করেছে। এদিকে আজ রাজ্যের পজিটিভিটি রেট বেড়ে ১৬.৯২ শতাংশ। এদিকে সুস্থতার হার কমে ৯৮.০৪ শতাংশ।


রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৫০ জন। সব মিলিয়ে রাজ্যের মোট রোগীর সংখ্যা ২০ লক্ষ ৪৫ হাজার ৭৮১ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় আজ তিন জনের মৃত্যু হয়েছে রাজ্যে। মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ২০২ জনের।


অন্যদিকে, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৬৩৭ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ২০ লক্ষ ০৫ হাজার ৬৮৯ জন। অন্যদিকে, আজ একদিনে পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৪৩০ টি নমুনা। এতদিন পর্যন্ত মোট ২ কোটি ৫৬ লক্ষ ৫৯ হাজার ১৯৩ নমুনা পরীক্ষা করা হয়েছে।


এদিন বাংলায় সংক্রমণের শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে একদিনে আক্রান্ত হয়েছে ৭৪০ জন। সংক্রমণের দ্বিতীয় স্থানে আছে কলকাতা। তিলোত্তমায় আক্রান্ত ৭২৭ জন। সংখ্যায় অনেকটা কম হলেও তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা, আক্রান্ত ২১৩ জন। সব জেলাতেই করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। তাই স্বস্তির কোনও জায়গাই নেই।


ইতিমধ্যেই সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার কোভিড ১৯ ভ্যাকসিন 'কোভোভ্যাক্স' অনুমোদন পেয়ে গিয়েছে। ১২ থেকে ১৭ বছর বয়সীদের মধ্যে এই টিকা ব্যবহার করা যাবে। এই টিকাকে অনুমোদন দিয়েছে ন্যাশানাল টেকনিকাল অ্যাডভাইজরি গ্রুপ অন ইমিউনাইজেশন বা এনটিএজিআই।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours