দেশ-বিদেশে তাঁর সুমধুর কণ্ঠ মানুষের মন জয় করেছে অনেকদিনই। তিনি অরিজিত্‍ সিংহ (Arijit Singh)। এবার তাঁকে দেখা যাবে নতুন ভূমিকায়। নিজের স্কুলের বিশেষ দায়িত্ব পেলেন গায়ক অরিজিত্‍ সিংহ। মুর্শিদাবাদের (Murshidabad) জিয়াগঞ্জের রাজা বিজয় সিংহ বিদ্যামন্দিরের পরিচালন সমিতির সভাপতি হলেন তিনি।ইতিমধ্যেই দায়িত্ব গ্রহণ করেছেন অরিজিত্‍। খুশি স্কুল কর্তৃপক্ষ।

সুরের জগতে তাঁর অবাধ বিচরণ অরিজিতের

তাঁর কণ্ঠ ছুঁয়ে যায় মানুষের হৃদয়। নানা চড়াই-উত্‍রাই পেরিয়ে আজ তিনি সাফল্যের শিখরে। তিনি অরিজিত্‍ সিং। আরবসাগরের তীরে তাঁর বর্তমান বাস হলেও আজও তিনি ভোলেননি ভাগীরথীর পাড়, জিয়াগঞ্জকে। এখনও তিনি জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভার ভোটার। জরুরি কাজ ছাড়া সময় পেলেই ছুটে আসেন শিকড়ের টানে।

শিল্পী অরিজিত্‍ এখন অন্য ভূমিকায়। যে স্কুলে কেটেছে তাঁর ছাত্রজীবন, জিয়াগঞ্জের সেই রাজা বিজয় সিংহ বিদ্যামন্দিরের পরিচালন সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন তিনি। ইতিমধ্যেই সেই দায়িত্বভার গ্রহণ করেছেন অরিজিত্‍। দিন কয়েক আগে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে দেখাও করেন শিল্পী।

জিয়াগঞ্জ রাজা বিজয় সিংহ বিদ্যামন্দিরের প্রধান শিক্ষক দীপঙ্কর ভট্টাচার্যের কথায়, 'আমরা খুব খুশি। রাজ্য সরকারের কাছে অনুমতি পেয়েছি অরিজিত্‍ যাতে আমাদের স্কুলের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে পারে। ১৩ তারিখে এসে দায়িত্ব নিয়েছেন। স্কুলের উন্নয়ন নিয়ে বিস্তারিত কথা হবে।'

স্কুলে পড়ার সময় বিভিন্ন অনুষ্ঠানে অরিজিতের গান এখনও ভোলেননি স্কুলের তত্‍কালীন প্রধান শিক্ষক। অরিজিত্‍ দায়িত্ব নেওয়ায় খুশি তিনিও।জিয়াগঞ্জ রাজা বিজয় সিংহ বিদ্যামন্দিরের প্রাক্তন প্রধান শিক্ষক কানাইলাল ভট্টাচার্য বলেন, 'স্কুলে অরিজিত্‍ দায়িত্ব নেওয়ায় আমি নিশ্চিত যে ও ভাল কাজ করবে। কেউ বাধা দেবে না। স্কুলের বিভিন্ন অনুষ্ঠানে অরিজিত্‍ক গান করত। দেখা হলেই প্রণাম করত।'

সুরের জগতে তাঁর কণ্ঠ সোনা ফলিয়েছে। এবার স্কুলের উন্নয়নে কী করেন তিনি? সেদিকেই তাকিয়ে জিয়াগঞ্জবাসী।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours