আকাশ ফুঁড়ে উড়ে বেড়াচ্ছিল রুশ সেনার (Russia Ukraine) হেলিকপ্টার (Helicopter)। যে কোনও মুহূর্তে তা থেকে গোলাবর্ষণ হতেই পারত, যেতেই পারত আরও কোনও নিরীহের প্রাণ। কিন্তু রাশিয়ার সেই উড়ন্ত হেলিকপ্টারকে মিসাইল (Missile) ছুড়ে নামিয়ে দিল ইউক্রেনের সেনা। সেই ভিডিও টুইটারে শেয়ার করল ইউক্রেনের (War) সরকারই।




ভিডিওটিতে দেখা যাচ্ছে ইউক্রেনের আকাশে উড়তে থাকা একটি রুশ এমআই-২৪ হেলিকপ্টারকে কীভাবে গুলি করে নামিয়ে এনেছে ইউক্রেনীয় সেনা। তারা ব্যবহার করেছে সারফেস টু এয়ার মিসাইল। যুদ্ধে রাশিয়ার কত ক্ষতি হচ্ছে, দিন দিন ক্ষতির পরিমাণ কত বাড়ছে সে কথাই এই ভিডিওর মাধ্যমে আরও একবার মনে করিয়ে দিয়েছে ইউক্রেনRussia Ukraine। এমনিতেই রাশিয়া যা ভেবে যুদ্ধ শুরু করেছিল তার চেয়ে অনেক বেশি লড়াই করছে ইউক্রেন। পদে পদে তারা বুঝিয়ে দিচ্ছে সেই চিরন্তন বাক্য, 'বিনা যুদ্ধে নাহি দিব সূচাগ্র মেদিনী'। এখনও পর্যন্ত এই যুদ্ধে রাশিয়ার শয়ে শয়ে ট্যাঙ্ক, গাড়ি ধ্বংস করে দিয়েছে ইউক্রেন। সেই সঙ্গে ইউক্রেনের সেনার হাতে মৃত্যু হয়েছে বহু রুশ সৈনিকের। অনেকে আবার বন্দিও হয়েছেন।

ইউক্রেনের মাটিতে নানা রকম সমস্যায় পড়তে হচ্ছে রাশিয়াকে। ঠিকমতো খাবার, পরিবহণের সুবিধা কিছুই মিলছে না। তাছাড়া রুশ সেনা ইউক্রেনের নিরীহ মানুষদের এভাবে বিনা প্ররোচনায় খুন করা মন থেকে মেনেও নিতে পারছে না বলে খবর। মন থেকে রক্তক্ষয়ী এই যুদ্ধ তাঁরাও চাইছে না। এসব বিবেচনা করে কেউ কেউ বলছেন, রাশিয়ার সেনাবাহিনীর পতন নিশ্চিত। এখন দেখার যুদ্ধের জল আর কতদূর গড়ায়।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours