বিজেপি প্রার্থী সীমা বিশ্বাসের ঠাকুর পল্লী বনবিহারী প্রাথমিক বিদ্যালয়ে তৃণমূল ভোট লুট করছে বলে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তোলেন। আর এই অভিযোগ তুলে কেঁদে ফেলেন তিনি। বুথের বাইরে বসে কাঁদতে দেখা গিয়েছে তাঁকে।

পুরভোট (WB Municipal Elections 2022) শুরু হতে না হতেই উত্তর ২৪ পরগনা জেলার (North 24 Parganas) একাধিক জায়গা থেকেই অশান্তির (Unrest Incident) ঘটনা সামনে আসতে শুরু করেছে।উত্তপ্ত হয়ে রয়েছে বিভিন্ন এলাকা। বাদ যায়নি বনগাঁও।


বনগাঁ পৌরসভার (Bangaon Municipality) ৯ নম্বর ওয়ার্ডের ঠাকুরপল্লি বুথে নির্দল প্রার্থী এবং তাঁর নির্বাচনী এজেন্টকে মারধরের অভিযোগ উঠেছে তৃণমূল প্রার্থীর স্বামীর বিরুদ্ধে। নির্দল প্রর্থীকে (Independent Candidate) বুথে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ। এছাড়া নির্দল প্রার্থীর দুই মেয়ের ফোন ভেঙে দেওয়া হয়েছে বলেও অভিযোগ উঠেছে শাসকদলের বিরুদ্ধে। এই ঘটনার পরই থানার দ্বারস্থ হন তিনি। পাশাপাশি এই ওয়ার্ডের বিজেপি প্রার্থী সীমা বিশ্বাসের ঠাকুর পল্লী বনবিহারী প্রাথমিক বিদ্যালয়ে তৃণমূল ভোট লুট করছে বলে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তোলেন। আর এই অভিযোগ তুলে কেঁদে ফেলেন তিনি। বুথের বাইরে বসে কাঁদতে দেখা গিয়েছে তাঁকে। কাঁদতে কাঁদতে তিনি বলেন, "এভাবে কখনও ভোট হয়? একজনের ভোট আর একজন দিয়ে দিচ্ছে। আমি কখনও এইরকম ভোট দেখিনি। মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নিচ্ছে। কাউকে ভোট দিতে দেওয়া হচ্ছে না। সবাই দু-তিন বার করে ভোট দিচ্ছে।" যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল প্রার্থী বন্দনা দাস। তাঁর দাবি, বিরোধীরা তাঁদের উপরে হামলা চালিয়েছে এবং নাটক করছে।


ভোটগ্রহণ শুরু হওয়ার পর থেকেই উত্তর ২৪ পরগনা জেলার একাধিক কেন্দ্র থেকে উত্তেজনার ঘটনা সামনে আসছে। বারাসত পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডে বুথ জ্যাম করে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। আর সেই ছবি করতে গেলে সংবাদমাধ্যমকে লক্ষ্য করে ইট ছোড়া হয় বলে অভিযোগ। পাশাপাশি ওই ওয়ার্ডেই সিপিএম সমর্থক ও তৃণমূল সমর্থকদের মধ্যেও হাতাহাতি হয়েছে। তার জেরে উত্তেজনা ছড়ায় এলাকায়। সেখানেও সংবাদমাধ্যমকে লক্ষ্য করে ইট ছোড়া হয় বলে অভিযোগ। সকাল থেকেই বিভিন্ন ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে বারাসতে। এছাড়া ১০ নম্বর ওয়ার্ডের ২৩১ নম্বর বুথে তৃণমূল বহিরাগতদের দিয়ে ভোট করাচ্ছে বলে অভিযোগ সিপিএম প্রার্থীর। অভিযোগ অস্বীকার তৃণমূলের। পাল্টা তাদের অভিযোগ, সিপিআইএম এলাকায় বুথ জাম করছে। সাধারণ ভোটারদেরকে ভোট দিতে দিচ্ছে না।


এই অশান্তির ঘটনাকে কেন্দ্র করে তৃণমূল সুপ্রিমোর উপর তোপ দাগেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। সাংসদের উপর আক্রমণ হতেই তিনি অভিযোগ করে বলেন, 'এখন কোথায় যেভাবে ভোটগ্রহণ চলছে তাতে গণতন্ত্র নয় মমতা তন্ত্র চলছে।'

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours