হরিয়ানার (Haryana) এক বিএসএফ আধিকারিকের  (Border Security Force Officer) বাড়িতে তল্লাশি চালিয়ে পুলিশ উদ্ধার করল নগদ ১৪ কোটি টাকা, ১ কোটি টাকার গয়না, বিএমডব্লুিউ (BMW)-সহ বেশ কয়েকটি দামি গাড়ি। অভিযোগ, পুলিশ আধিকারিক মিথ্যে পরিচয় দিয়ে একটি নির্মাণ প্রকল্পের বরাত পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মোট ১২৫ কোটি টাকা প্রতারণা করেন তিনি।

প্রতারক বর্ডার সিকিউরিটি ফোর্সের আধিকারিক প্রবীণ যাদব (Praveen Yadav)। গুরগাঁওয়ের মানেসারে এনএসজির (NSG) হেড কোয়ার্টারে কর্মরত ছিলেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ, এনএসজি ক্যাম্পাসে নির্মাণ চুক্তি পাইয়ে দেবেন বলে একাধিক নির্মাণ কনট্রাক্টরের কাছ থেকে মোট ১২৫ কোটি তোলেন তিনি। প্রতারণার জন্য নিজেকে পুলিশ আধিকারিক হিসেবে পরিচয় দিতেন তিনি। এই কাজে তাঁর অন্যতম সহযোগী ছিল নিজেরই বোন। প্রবীণের বোন ঋতু যাদব একটি বেসরকারি ব্যাঙ্কের ম্যানেজার। সে-ই দাদার কথায় এনএসজি-র নামে ফেক অ্যাকাউন্ট খুলত নিজের ব্রাঞ্চে। সেখানেই জমা পড়ত কোটি কোটি টাকা।

পুলিশি অভিযানে প্রবীণের বাড়ি থেকে পাওয়া গিয়েছে নগদ ১৪ কোটি টাকা, ১ কোটি টাকার গয়না ও একটি বিএমডব্লিউ, একটি জিপ ও একটি মার্সিডিজ বেঞ্জ গাড়ি। এদিন বিএসএফ আধিকারিকের যাবতীয় সম্পত্তি বাজেয়াপ্ত করেছে হরিয়ানা পুলিশ। এইসঙ্গ গ্রেপ্তার করা হয়েছে মূল অভিযুক্ত প্রবীণ যাদব, বোন ঋতু যাদব, প্রবীণের স্ত্রী ও আরও কয়েকজন সহকারীকে।

গুরগাঁওয়ের এসিপি ক্রাইম (ACP Crime) প্রীত পাল সিং (Preet Pal Singh) বলেন, 'প্রবীণ কিছুদিন আগে স্টক মার্কেটে ৬০ লক্ষ টাকা খোয়ান। এরপরেই পরিকল্পনা করেন প্রতারণা করে সেই টাকা তুলবেন।'


পুলিশ জানিয়েছে, সম্প্রতি আগরতলায় বদলি করা হয়ছিল প্রবীণ যাদবকে। কিন্তু তিনি এত বেশি অর্থ সংগ্রহ করে ফেলেছিলেন যে চাকরিই ছেড়ে দেন।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours