কেউ কি জেলে যেতে চায় নিজের ইচ্ছায়? এর প্রশ্নের উত্তর সবাই 'না' করবে কিন্তু কিছুটা দ্বিধায় পড়তে হবে এখন হয়তো। কারণ, নিজ থেকেই পুলিশের কাছে আবেদন করেছেন ইতালিতে এক লোক, জেলে পাঠানো হয় যেন তাকে। কারণ, তিনি মনে করেন, জেলে যাওয়াই ভালো স্ত্রীর সঙ্গে বাড়িতে থাকার চেয়ে!স্বেচ্ছায় জেলে যাওয়ার আবেদন করেছেন দেশটির গুইডোনিয়া মন্টেসেলিও এলাকায় 'হাউজ অ্যারেস্ট' (গৃহবন্দি) থাকা ৩০ বছর বয়সী এক আলবেনীয় নাগরিক- জানিয়েছেন রবিবার ২৪ অক্টোবর ইতালীয় পুলিশ।

কারাবিনিয়েরি পুলিশ বলেছেন, ওই লোক জানিয়েছেন, তিনি আর সহ্য করতে পারছেন না স্ত্রীর সঙ্গে জোরপূর্বক বসবাস। সাজার বাকি অংশ কারাগারে কাটানোর আবেদন করেছেন তিনি এ কারণে।

ওই ব্যক্তি মাদক সংক্রান্ত অপরাধে কয়েক মাস যাবত্‍ গৃহবন্দি জানিয়েছেন তিভোলি কারাবিনিয়েরির ক্যাপ্টেন ফ্রান্সেস্কো গিয়াকোমো ফেরান্তে। কয়েক বছরের সাজা বাকি তার এখনো।

তিনি থাকতেন বাড়িতে স্ত্রী ও পরিবারের সঙ্গে - বলেছেন ওই লোকের প্রসঙ্গে ক্যাপ্টেন ফেরান্তে। কিন্তু সেটি ভালো যাচ্ছিল না। তিনি আমাদের বললেন, আমার পারিবারিক জীবন নরকে পরিণত হয়েছে, এসব আর সহ্য করতে পারছি না, আমি জেলে যেতে চাই।

জানা গেছে, ঘটনাক্রমে ওই ব্যক্তিকে হাউজ অ্যারেস্টের শর্ত লঙ্ঘনের দায়ে ফের গ্রেফতার করা হয় এবং স্থানীয় বিচারিক কর্তৃপক্ষ তাকে কারাগারে স্থানান্তরের আদেশ দেন। অর্থাত্‍, স্ত্রী থেকে দূরে যেতে সত্যি সত্যি শেষপর্যন্ত জেলে গিয়েছেন তিনি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours