প্রতিবেদক-অর্পণ মণ্ডল

 হ্যাফ প্যান্ট পরে টিকা নিতে গিয়ে এবার ফিরে আসতে হল এক যুবককে। শোভনীয় পোশাক ছাড়া পুরসভাতে প্রবেশ নিষেধ! এই 'নিয়ম' দেখিয়ে ভ্যাকসিন না দিয়েই ফিরিয়ে দেওয়া হলো সোনারপুর বড়াল সর্দার পাড়ার যুবক শীর্ষনাথ পণ্ডিতকে।

শুক্রবার রাজপুর সোনারপুর পুর সভার বড়াল কার্যালয়ে ভ্যাকসিনেশান ক্যাম্প চলছিল। অভিযোগ বৃদ্ধা মা-কে সঙ্গে নিয়ে হ্যাফ প্যান্ট পরে টিকা নিতে গিয়েছিলেন এই যুবক। আগে থেকে কুপন সংগ্রহই করে রেখেছিলেন তিনি। কিন্তু ভ্যাকসিন পাওয়া হল না কারণ তাঁর পরণে ছিল হ্যাফ প্যান্ট। পুরসভার এমন পোশাক ফতেয়া নিয়ে জোর সমালোচনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ভ্যাকসিন দেবেন না ঠিক আছে। ভ্যাকসিন নিয়ে কোনও আইন হতে পারে? হয়ত কাটমানি ঠিক মত পায়নি।

সোমবার দুপুর তিনটে নাগাদ রাজপুর- সোনারপুর পুরসভার বড়াল কার্যালয়ে মাকে নিয়ে টিকা নিতে গিয়েছিলেন শীর্ষনাথ। বাড়িতেই ছিলেন অসুস্থ বাবা। বাড়ির সামনে হাঁটু জল এখনও জমে। শীর্ষনাথ হাফপ্যান্ট পরেছিলেন কারণ ফুল প্যান্ট পরলে পোশাক নষ্ট হবে। পুরসভায় পৌছতেই তাঁকে বলে দেওয়া হয়, নিয়মবিরুদ্ধ পোশাক পরে এসেছেন তিনি। হাফপ্যান্ট পরে এখানে ঢোকা যাবে না। পাল্টা প্রশ্ন করেন শীর্ষনাথ, 'কেন এই ফতোয়া?' তাঁকে সরাসরি নোটিশবোর্ড দেখিয়ে দেওয়া হয় পুরসভার তরফে। শীর্ষনাথের মা টিকা পান কিন্তু তাঁকে শেষ পর্যন্ত টিকা দেওয়া হয়নি। পরিবর্তে নীতিপুলিশির শিকার হতে হয় শীর্ষনাথকে। কেউ কেউ উটকো মন্তব্য করতে থাকে শীর্ষনাথের মাকে লক্ষ্য করে। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, কে কী পরবে, কোন যুক্তিতে তা ঠিক করে দিতে পারে ভ্যাকসিন সেন্টার!


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours