সংসদের বাদল অধিবেশনে এখনও অচলাবস্থা। গঠনমূলক কোনও আলোচনার পথে হাঁটতে পারেনি সরকার এবং বিরোধীরা। এর ফলে সাধারণ নাগরিকের করের টাকা, ১৩৩ কোটি টাকা নষ্ট হয়েছে এখনও পর্যন্ত। বাদল অধিবেশন শুরুর দিন থেকেই পেগাসাস কাণ্ড নিয়ে হইচই শুরু করেছে বিরোধীরা। তাদের দাবি, সবকিছু মুলতুবি রেখে আগে এই আড়ি পাতা কাণ্ড নিয়ে আলোচনা করতে হবে। কিন্তু রাজি হয়নি সরকার পক্ষ। ফলে সেই ১৯ জুলাই বাদল অধিবেশন শুরু থেকে এখনও পর্যন্ত কার্যত অচলাবস্থা চলছে দুই কক্ষেই।

এক সরকারি সূত্র জানিয়েছে, লোকসভায় সম্ভাব্য ৫৪ ঘণ্টার মধ্যে এ পর্যন্ত কাজ হয়েছে মাত্র ৭ ঘণ্টা এবং রাজ্যসভায় ৫৩ ঘণ্টার মধ্যে হয়েছে ১১ ঘণ্টা। অর্থাত্‍ মোট ১০৭ ঘণ্টার মধ্যে কাজের কাজ হয়েছে মাত্র ১৮ ঘণ্টা। এর অর্থ করদাতাদের মোট ১৩৩ কোটি টাকা নষ্ট হয়েছে।

সরকারি এই বিবৃতি এল প্রধানমন্ত্রীর কংগ্রেসকে একই ইস্যুতে আক্রমণের পরেই। বাদল অধিবেশন ইচ্ছে করে বানচাল করছে কংগ্রেস, বলেছিলেন নরেন্দ্র মোদি। তবে মোদি যাই বলুক, আগামিকাল, সোমবার থেকেও পেগাসাস ইস্যু নিয়ে আলোচনা না হলে অধিবেশন মুলতুবি প্রস্তাব আনার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে বিরোধীরা। কংগ্রেস, তৃণমূল এবং আরও কয়েকটি বিরোধী দল এতে সায় দিয়েছে। ফলে করদাতাদের আরও কিছু অর্থ নষ্ট হবে তা বলাই বাহুল্য।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours