রবিবারও সারাদিন দেশের নজর থাকবে টোকিওর দিকে। অলিম্পিক্সে রবিবার নামতে চলেছেন একাধিক ভারতীয় প্রতিযোগী। নজর থাকবে পুরুষদের সুপার হেভিওয়েটের কোয়ার্টার ফাইনালে। সেখানে খেলতে নামবেন সতীশ কুমার। বিকেলে রয়েছে পুরুষদের হকির কোয়ার্টার ফাইনাল। গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। তারপর রয়েছে ব্যাডমিন্টনে মহিলাদের সিঙ্গলসে পি ভি সিন্ধুর ম্যাচ। ব্রোঞ্জ পদকের জন্য খেলতে নামবেন সিন্ধু। শনিবার সিন্ধুর পরাজয়ে নিঃসন্দেহে ভারতবাসীর মন ভেঙেছে। কিন্তু রবিবার যদি ব্রোঞ্জ পদকের ম্যাচে জিততে পারেন তিনি, তবে সেই ক্ষতে সামান্য হলেও প্রলেপ পড়বে।

শনিবার দুপুরের পর থেকে বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র একটি পোস্ট নিয়ে যা তোলপাড় হল, তার রেশ থাকবে রবিবারেও। প্রথমে একটি পোস্ট করলেও পরে সেটি বারবার সম্পাদনা করেছেন বাবুল। জানিয়েছেন, সাংসদ পদে ইস্তফা দেবেন। শেষ বেলায় জল্পনা উস্কে দিয়ে অন্য দলে না যাওয়ার কথা পোস্ট থেকে সরিয়ে দিয়েছিলেন তিনি। পরে আবার পোস্টে লিখলেন 'গুরুত্বপূর্ণ লাইন মুছে গিয়েছিল'। স্পষ্ট করে জানিয়ে দিলেন অন্য কোনও রাজনৈতিক দলে যোগ দিচ্ছেন না। তাহলে পরবর্তীতে কোন পথে হাঁটবেন বাবুল? রবিবার সেই প্রশ্নেরও উত্তর পাওয়ার আশায় থাকবেন অনেকেই।

তৃণমূলের মুখপত্র 'জাগো বাংলা'-য় অনিল বিশ্বাসের কন্যা অজন্তার সম্পাদকীয় লেখাকে শনিবার বিকেলে খারাপ কাজ বলে উল্লেখ করেছে সিপিএম। বুধাবর থেকে কিস্তিতে প্রকাশিত লেখা শেষ হয়েছে শনিবারই। তারপরই প্রতিক্রিয়া দিয়েছে বামপন্থী শিবির। এই নিয়ে পাল্টা অজন্তা কী বলেন, সেদিকে নজর থাকবে রবিবার।

পাশাপাশি, নজর থাকবে রাজ্যের আবহাওয়ার দিকেও। টানা বৃষ্টিতে রাজ্যের অনেকগুলিতে জেলাতে নাজেহাল সাধারণ মানুষ। এ ছাড়া একাধিক জলাধারের জল ছাড়ার ফলে বন্যা পরিস্থিতিও তৈরি হয়েছে জেলাতে। কোথাও কোথাও বৃষ্টি চলেছে শনিবারও। রবিবার আবহাওয়ার পরিস্থিতিও থাকবে সমান নজরে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours