মুম্বই বিমানবন্দরে জাল পাসপোর্ট-সহ গ্রেফতার করা হল এক বাংলাদেশি নাগরিককে । ভারত থেকে সৌদি আরবে যাচ্ছিল ওই যুবক বলে জানতে পেরেছে পুলিশ । যাত্রা করার সময়ে জাল ভারতীয় পাসপোর্ট সঙ্গে ছিল ধৃত ২৮ বছরের বাংলাদেশি যুবকের ।

জানা গিয়েছে, সৌদি আরবে গত দু'বছর ধরে একটি দোকানে কাজ করেছে সে । শেষপর্যন্ত মুম্বইয়ে ছত্রপতি আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরবে যাওয়ার সময় ধরা পড়ে আক্রম হুসেন নামের ওই যুবক । পুলিশ জানিয়েছে, ২০১৭-তেই পশ্চিমবঙ্গের সীমানা পেরিয়ে বেআইনিভাবে ভারতে প্রবেশ করে ওই বাংলাদেশি । এরপর ভারতে একটি এজেন্টের মাধ্যমে জাল ভারতীয় পাসপোর্ট এবং সৌদি যাওয়ার জন্য ভিসা বানায় সে । এর জন্য ২৫ হাজার টাকা খরচও করে বলে জেরায় জানিয়েছে আক্রম ।

সৌদি আরবের আল কাসিমের একটি দোকানে ২০১৭ থেকে দু'বছর কাজ করার পর ২০১৯-এ তিন মাসের জন্য বাংলাদেশে ফিরে যায় সে । এরপর ফের ২০১৯-এর মে মাসে ভারত হয়ে সৌদি আরব যায় আক্রম । কিন্তু ৩০ জুলাই ভারতে ফিরতেই অভিবাসন দফতরের অফিসাররা তার জাল পাসপোর্ট ধরে নেন । এবং সঙ্গে সঙ্গেঅ গ্রেফতার করা হয় আক্রমকে । আগামী ১৩ অগাস্ট পর্যন্ত ধৃত আক্রমকে জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত ।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours