নিজেস্ব সংবাদ: দক্ষিণ 24 পরগণা জেলার কাকদ্বীপ চৌরাস্তা মোড়ে  প্রতিবছরের মতো এই বছরেরও একই ভাবে পালিত হলো রাখী বন্ধন  উৎসব এই অতি মহামারী কোরোনা পরিবেশেও পালন করা হয়েছে এই শুভ রাখী বন্ধন উৎসব।  Covid 19 সিচুয়েশনের  কথা  মাথা রেখে ,সম্পূর্ণ ভাবে কোভিড বিধি মেনে  পালিত হয় এই উৎসব।  ঠিক আজ থেকে 116 বছর আগে ১৯০৫ সালে বঙ্গভঙ্গ আন্দোলন প্রতিরোধ করার জন্য  কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুর রাখী বন্ধন উৎসব পালন করেছিলেন।

 তিনি কলকাতা, ঢাকা ও সিলেট থেকে হাজার হাজার হিন্দু ও মুসলিম ভাই ও বোন কে আহ্বান করেছিলেন একতার প্রতীক হিসাবে রাখি বন্ধন উৎসব পালন করার জন্য। আজও তা পালন করা হয় ভারত বৎসের অলিতে গলিতে আজ কের দিনে  , ঠিক তেমনি  কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টি শুভ রাখী বন্ধন উৎসব, আজ দক্ষিণ 24 পরগনা জেলার কাকদ্বীপ চৌরাস্তা মোড়ে এই উৎসব পালিত হয়। 


 

এই উৎসবে উপস্থিত ছিলেন কাকদ্বীপ তথা সুন্দরবন বিধায়ক  মন্টু রাম পাখিরা মহাশয় , এবং উপস্থিত ছিলেন কাকদ্বীপ SDPO শ্রী অনিল কুমার রায়, এবং এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাকদ্বীপ তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের সভাপতি দেবাশীষ দাস ও উপস্থিত ছিলেন আরো বিশিষ্ট ব্যক্তি গন।   কাকদ্বীপ .কমের পক্ষ থেকে সকল কাকদ্বীপ বাসিকে রাখী বন্ধনের  প্রীতি শুভেচ্ছা 

ব্যুরো রিপোর্ট আনন্দ দাস, KAKDWIP. com  

            

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours