শহরে ফের ভুয়ো অফিসারের খোঁজ। নিজেকে পুলিশ পরিচয় দিয়ে আর্থিক প্রতারণা করত সুমন ভৌমিক নামে ওই যুবক। অভিযুক্তকে গ্রেফতার করেছে লালবাজারের গোয়েন্দারা। সে আবার একসময়ে কলকাতা পুলিশে সিভিক ভলান্টিয়ারের চাকরি করত বলে জানা গিয়েছে।


পুলিশ জানিয়েছে, ধৃত সুমন একসময় কলকাতা পুলিসে সিভিক ভলান্টিয়ার পদে চাকরি করত। অথচ নিজেকে পুলিশের উচ্চপদস্থ আধিকারিক হিসেবে পরিচয় দিত বলে অভিযোগ। তার বিরুদ্ধের নির্দিষ্ট অভিযোগ রয়েছে, ভুয়ো টেন্ডারের মাধ্যমে ব্যবসায়ীর কাছ থেকে ৪৮ লক্ষ টাকা আত্মসাত্‍ করেছে। এই মর্মে লিখিত অভিযোগ পাওয়ার পর তত্‍পর হন লালবাজারে গোয়েন্দারা। এরপর তদন্তে নেমে গ্রেফতার করা হয় অভিযুক্ত প্রতারককে। কসবায় ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের পর থেকেই একের পর এক ভুয়ো আধিকারিক, বিচারক, সেনা, মানবাধিকার কমিশনের আধিকারিকের খোঁজ পাওয়া যাচ্ছে। ভ্যাকসিন কাণ্ডের মূল অভিযুক্ত দেবাঞ্জন দেবের ঘটনা থেকে রাজ্য জুড়ে নীল বাতি দেওয়া গাড়ি এবং বিভিন্ন স্টিকার দেওয়া গাড়ির ওপর কড়া নজরদারি শুরু করেছে পুলিশ। গোটা রাজ্য জুড়ে এখন জালিয়াতি নিয়ে তোলপাড়। দিন কয়েক আগে কৃষ্ণনগরে এক মহিলা নিজেকে সিআইডি পরিচয় দিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাত্‍ করার অভিযোগে গ্রেফতার হয়েছে।

আবার পুলিশ কমিশনারকে বাবা পরিচয় দিয়ে সুলগ্না ঘোষ নামে এক ভুয়ো ট্রাফিক সার্জেন্ট গ্রেফতার হয়েছে। জগাছা থেকে এক ভুয়ো সিআইডি অফিসারকে গ্রেফতার করেছে পুলিশ। কৃষ্ণনগর থেকে আরও এক ভুয়ো আইএএস অফিসারের গ্রেফতারের পর কলকাতা পুরসভার ভুয়ো ফুড ইন্সপেক্টর পুলিশের জালে ধরা পড়েছে। গতকালই রাজশ্রী ভট্টাচার্য নামে এক ভুয়ো আইপিএস অফিসারকে গ্রেফতার করা হয়েছে। এই তালিকায় নবতম সংযোজন সুমন ভৌমিক।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours