কলকাতা পুলিশের এসটিএফ বাহিনীর হাতে গ্রেফতার হওয়া ৩ জেএমবি জঙ্গিকে জিজ্ঞাসাবাদ করে গোয়েন্দারা নিশ্চিত হয়েছেন যে দেশে ইতিমধ্যেই ৪০জন জেএমবি জঙ্গি লুকিয়ে রয়েছে। এরা সকলেও বাংলাদেশ থেকে এই রাজ্যের সীমানা পেরিয়ে দেশে ঢুকেছে বড়সড় কোনও নাশকতার উদ্দেশ্যে। যেহেতু আর এক মাসের মধ্যেই স্বাধীনতা দিবস রয়েছে তাই গোয়েন্দাদের ধারনা এই জেএমবি জঙ্গিরা তার আগেপরে করেই কোনও নাশকতা ঘটানোর জন্যই এদেশে এসেছে। কোথায় আর কী ধরনের ঘটনা ঘটাতে তারা এ দেশে এসেছে সেটাই এখন এই ৩ জেএমবি জঙ্গিকে জিজ্ঞাসাবাদ করে জানতে চাইছেন গোয়েন্দারা।


কলকাতা পুলিশের গোয়েন্দারা জানতে পেরেছেন পশ্চিমবঙ্গ, অসম, হায়দরাবাদ-সহ অন্যান্য রাজ্যে গা ঢাকা দিয়ে রয়েছে কমপক্ষে ৪০ জন জেএমবি জঙ্গি। এসটিএফ সূত্রে খবর, কলকাতা থেকে ধৃত ৩ জেএমবি জঙ্গিকে জেরা করে উঠে এসেছে একাধিক বিস্ফোরক তথ্য। জানা গিয়েছে, ধৃত নাজিউরের মত আরও প্রায় ৪০ জন জঙ্গি জামিন পেয়েছে বাংলাদেশের বিভিন্ন জেল থেকে। জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে, প্রাথমিকভাবে একটি নামের তালিকা তৈরি করেছেন এসটিএফ গোয়েন্দারা। সেখানে নাজিউর ছাড়াও আবুল কালাম আজাদ, মাহফুজ রহমান, সালাউদ্দিন ভুইয়াঁ-র নাম আছে।

তারা প্রত্যেকেই জেএমবি ও ইসলামিক জঙ্গি। ইতিমধ্যেই ধৃত ৩ জেএমবি জঙ্গি সম্পর্কে প্রাথমিক খোঁজ খবর নেওয়া শুরু করেছেন গোয়েন্দারা। এখন আবার জানা যাচ্ছে এসটিএফের হাতে ধৃত তিন জঙ্গিকে জিজ্ঞাসাবাদ করতে চায় এনআইএ। লালবাজারে নিয়ে গিয়ে এসটিএফ হেফাজতে থাকা এই তিন জঙ্গিকে জেরা করবে এনআইএ।

তদন্তকারীরা মনে করছেন, এই তিন জনই নয়, সীমান্ত পেরিয়ে দেশে প্রবেশ করেছে এরকম একাধিক জঙ্গি। তারা কলকাতা কিংবা শহরতলির বিভিন্ন জায়গায় লুকিয়ে রয়েছে। এই বিষয়টিই ভাবাচ্ছে গোয়েন্দাদের।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours