মামলা করে কোনও লাভ হয়নি। দেশের মানুষের একটা বড় অংশ বিষয়টিকে ভালো ভাবে দেখছে না। বাধ্য হয়েই ঘাড় কাত করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হবু প্রেসিডেন্ট জো বাইডেন যাতে দায়িত্ব বুঝে নিতে পারেন তার ব্যবস্থা করতে নির্দেশ দিলেন ট্রাম্প।
মার্কিন যুক্তরাষ্ট্রে রাষ্ট্রপতির ক্ষমতা হস্তান্তরের বিষয়টি তদারকি করে ফেডারেল এসেন্সি।হোয়াইট হাউসের আধিকারিকদের জো বাইডেনকে দায়িত্ব বুঝিয়ে দিতে নির্দেশ দিয়েছেন তিনি।
জেনালের সার্ভিস অ্যাডমিনিস্ট্রেটর এমিলি মর্ফিকে ট্রাম্প জানিয়ে দিয়েছেন, ক্ষমতা বদল করার জন্য যে প্রক্রিয়া রয়েছে তা শুরু করুন।  আইন অনুযায়ী সিদ্ধান্ত নিয়েছি। কোনও চাপের কাছে নতি স্বীকার করে নয়।নির্বাচনে লড়তে গিয়ে একের পর এক পরিকল্পনা ফ্লপ করেছে ট্রাম্পের। ফলাফল বের হওয়ার সময়েই হুমকি দিয়েছিলেন, সুপ্রিম কোর্টে গিয়ে ভোট গণনা বন্ধ করে দেবেন। তা পারেননি। এখন দেখা যাচ্ছে, তাঁর দলের নেতারাই প্রকাশ্যে জো বাইডেনের জয় স্বীকার করে নিচ্ছেন। ফলে ঘরে বাইরে ধাক্কা খাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট।
সোমবার সরকারিভাবে মিশিগানে জয় পেয়েছেন বাইডেন। তার পরেই হোয়াইট হাউস ছাড়ার কথা জানালেন ট্রাম্প।এদিকে, ট্রাম্প জানিয়ে দিতে ভোলেননি যে ভোটের ফলাফলের বিরুদ্ধে তিনি আইনি লড়াই চালিয়ে যাবেন। ভোট চুরি করেই তাঁকে নাকি হারান হয়েছে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours