সংস্থার তরফে সতর্কীকরণ বার্তা হিসেবে বলা হয়েছে যে, এই নতুন পলিসি কার্যকর হওয়ার আগে প্রত্যেক ইউজারের কাছে ই-মেল মারফত অ্যালার্ট করা হবে।
এই সময় ডিজিটাল ডেস্ক:
নতুন বছরে গ্রাহকদের জন্য একাধিক নতুন পলিসি নিয়ে হাজির হচ্ছে Google। সেই সব পলিসি 1 জুন, 2021 থেকেই কার্যকরী হবে বলে জানা গিয়েছে।আপনার Gmail অ্যাকাউন্ট থেকে শুরু করে Drive বা Google Photos যদি 2 বছরেরও বেশি সময় ধরে ইনঅ্যাক্টিভ থাকে, তাহলে এবার থেকে তা ডিলিট করে দেবে Google।Google Photos-এর আনলিমিটেড স্টোরেজ যে আর গ্রাহকেরা বিনামূল্য ব্যবহার করতে পারবেন না, দু'দিন আগেই তা জানিয়েছে Google। সে দিনই সংস্থার তরফে পরিষ্কার ভাবে জানিয়ে দেওয়া হয়েছিল, যে সব ইউজারেরা Gmail, Drive (Google Docs, Sheets, Slides, Drawings, Forms এবং Jamboard files) এবং Google Photos দু'বছরেরও বেশি সময় ধরে ব্যবহার করেননি, তাঁদের সমস্ত অ্যাকাউন্ট ডিলিট করা হবে।
এই টেক জায়ান্টের তরফে বিবৃতি জারি করে বলা হয়েছিল, 'আপনার স্টোরেজ লিমিট যদি দু'বছরেরও বেশি সময় ধরে অব্যবহৃত বা শেষ হয়ে যায়, তাহলে Gmail, Drive এবং Photos ডিলিট করা হবে।' যদিও সংস্থার তরফে সতর্কীকরণ বার্তা হিসেবে বলা হয়েছে যে, এই নতুন পলিসি কার্যকর হওয়ার আগে প্রত্যেক ইউজারের কাছে ই-মেল মারফত অ্যালার্ট করা হবে।
Google আরও বলছে, 'আপনার অ্যাকাউন্ট অ্যাক্টিভ রাখার সবথেকে সহজতর উপায় হল, মাঝেমধ্যেই Gmail, Drive এবং Google Photos ভিজিট করুন। ওয়েব হোক বা মোবাইল থেকেই ইন্টারনেট কানেক্ট করে Gmail-এ প্রায়শই লগ ইন করুন। অদরকারি মিডিয়া, ফাইলস এবং মেইল পারলে ডিলিট করুন।'এ ছাড়াও Google-এর তরফে আরও জানানো হয়েছে যে, ইনঅ্যাক্টিভ অ্যাকাউন্ট ম্যানেজার ইউজারদের বিশ্বাসযোগ্য কন্ট্যাক্টসের কাছে আপনার অ্যাকাউন্ট সংক্রান্ত জরুরি সব বার্তাই পৌঁছে দেবে, যদি আপনার কোনও Google অ্যাকাউন্ট 3-18 মাসের ব্যবধানে ইনঅ্যাক্টিভ থাকে।
এই টেক জায়ান্ট আরও যোগ করে বিবৃতিতে লিখছে, 'আপনার যদি 15GB-র বেশি স্টোরেজ প্রয়োজন হয়, সে ক্ষেত্রে Google One থেকে লার্জার কোনও স্টোরেজ প্ল্যান কিনতে পারেন। আপনি চাইলেই 100GB স্পেসের প্ল্যান থেকেই শুরু করতে পারেন। সেই প্ল্যানে আবার Google এক্সপার্টদের মতামতও পাবেন। তার সঙ্গেই আবার সেই প্ল্যানে থাকবে ফ্যামিলি প্ল্যান-সহ আরও নানাবিধ ফিচার্স।'
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours