বৃহস্পতিবার রাতে পূর্ব বর্ধমানের জামালপুর থানার মুইদিপিরে বালি বোঝাই লরি নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাড়িতে উলটে যায়। ঘটনাস্থলেই প্রাণ যায় একই পরিবারের তিন সদস্যের। সেই ঘটনার জেরে শুক্রবার সকাল পর্যন্ত অশান্ত থাকল জামালপুর।

মর্মান্তিক দুর্ঘটনাকে কেন্দ্র করে দেহ আটকে ঘন্টার পর ঘন্টা বিক্ষোভ দেখাতে থাকেন গ্রামবাসীরা। তাঁদের দাবি, নিহতদের পরিবারকে আর্থিক সাহায্যের পাশাপাশি এলাকায় বালিবোঝাই লরি চলাচলেও নিয়ন্ত্রণ করতে হবে। সেই দাবি পূরণ না হওয়া পর্যন্ত পরিবার ও স্থানীয়রা দেহ পুলিশকে তুলে না দিয়ে বিক্ষোভ করতে থাকেন। পুলিশ পরিস্থিতি সামাল দিতে গেলে রণক্ষেত্রের আকার ধারণ করে। বালিবোঝাই দুটি লরিতে আগুন লাগিয়ে দিয়ে বিক্ষোভকারীরা। খাদানের একটি ট্রাক পুড়িয়ে দেয় তাঁরা। আগুনে ছাই হয়ে গিয়েছে বালি ঘাটের একটি অফিসও। পুলিশের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন বেস কয়েকজন গরামবাসী। ভাঙচুর চালানো হয় পুলিশের গাড়িতেও। শুক্রবার সকাল থেকে এলাকায় উত্তেজনা বজায় থাকে এলাকায়। পরে পরিস্থিতি সামাল দিতে এলাকায় বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়। গ্রামবাসীদের দাবি মেনে নেওয়ায় বিক্ষোভ তুলে নেন বিক্ষোভকারীরা।

বিক্ষোভকারীদের দাবি মেনে নেওয়ায় এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে পুলিশ জানিয়েছে। জানা গিয়েছে মৃতদের নাম সন্ধ্যা বাউরি(৩০), রিঙ্কু বাউরি (১৪) ও রাহুল বাউরি (১২)। গুরুতর আহত অবস্থায় দুজনকে গ্রামবাসীরা উদ্ধার করে জামালপুর ব্লক হাসপাতালে ভর্তি করিয়ে দেন। তাঁদের মধ্যে রয়েছেন সন্ধ্যা বাউরির স্বামী প্রশান্ত বাউরি। এরপরই উত্তেজিত গ্রামবাসীরা বিক্ষোভ দেখিয়ে লরিতে আগুন ধরিয়ে দেয়। পুলিশকেও ব্যাপক মারধর করা হয় বলে অভিযোগ।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours