আগামিকাল সাড়ে দশটা থেকে শুরু হবে লঞ্চ ইভেন্ট
চলতি বছরের সেপ্টেম্বরে Apple-এর তরফে লঞ্চ হয়েছিল Apple Watch ও iPad। একমাসের কম সময়ের মধ্যেই এ বার বাজারে আসছে iPhone 12। আগামীকাল সাড়ে দশটা থেকে শুরু হবে লঞ্চ। সাধারণত, প্রতি বছর সেপ্টেম্বরেই Apple-এর নতুন ফোন আসে। কিন্তু এ বার করোনা পরিস্থিতির জেরে পিছিয়েছে ফোন লঞ্চের তারিখ। বিগত কয়েক মাস ধরে এই iPhone-এর আকার, কালার স্কিম, দাম, ফিচারসহ একাধিক বিষয় নিয়ে হরেক জল্পনা হয়েছে। এ বার সেই জল্পনার অবসান হতে চলেছে। আসুন দেখে নেওয়া যাক কেমন দেখতে হতে পারে নতুন iPhone 12? কত দাম হতে পারে এই ফোনের?
iPhone 12 মডেল এ বার চারটি মডেলে আসছে iPhone 12। এ ক্ষেত্রে iPhone 12 মিনির স্ক্রিনের সাইজ হবে ৫.৪ ইঞ্চি। iPhone 12-এর স্ক্রিন সাইজ হবে ৬.১ ইঞ্চি। iPhone 12 Pro মডেলেরও একই স্ক্রিন সাইজ। তবে iPhone 12 Pro Max-এর স্ক্রিন সাইজ হবে ৬.৭ ইঞ্চি। উল্লেখ্য, যদি iPhone 12 Pro Max-এর স্ক্রিন সাইজ ৬.৭ ইঞ্চি হয়, তা হলে এটিই হবে iPhone সিরিজের সর্ববৃহৎ স্ক্রিন।
কত দাম iPhone 12-এর? সম্প্রতি প্রকাশিত এক তথ্য অনুযায়ী iPhone 12-এর দাম শুরু হবে ৪৭,৫৮৬ টাকা থেকে। এ ক্ষেত্রে iPhone 12-এর মিনির দাম হতে পারে ৪৭,৫৮৬ টাকা। i iPhone 12-এর দাম হতে পারে ৫৮,৪০০ হবে টাকা। তবে বাকি দু'টি মডেল কিনতে পেরোতে হবে ৭০,০০০ টাকার গণ্ডি। এ ক্ষেত্রে iPhone 12 Pro-র দাম হতে পারে ৭৩,০০০ টাকা এবং iPhone 12 Pro Max-এর দাম হতে পারে ৮০,৩৪০ টাকা।
কেমন দেখতে হবে iPhone 12? Apple-এর তরফে আগেই ইঙ্গিত মিলেছিল। সেই মতো এ বার iPhone 12 ফোনে অল্পবিস্তর পরিবর্তন আনা হচ্ছে। শোনা যাচ্ছে iPhone 4-এর মতোই আকার দেওয়া হবে এই ফোনকে। যার দুই দিক সমতল হবে।
কী রঙের হবে iPhone 12? মাস কয়েক ধরে এ নিয়ে জল্পনা চলছিল। শোনা যাচ্ছিল, দুটি কালার স্কিমে আসতে পারে iPhone 12। Apple-এর তরফে এখনও নিশ্চিত করা না হলেও শেষ খবর পাওয়া পর্যন্ত মূলত নেভি ব্লু ও লাল রঙে আসতে পারে iPhone-এর এই নতুন সিরিজ।
iPhone 12-তে কী কী থাকছে? Apple-এর নতুন সিরিজে A14 বায়োনিক প্রসেসরের সঙ্গে থাকছে iOS 14। ৬৪ GB থেকে ৫১২ GB স্টোরেজের মধ্যেই ওঠানামা করবে ১২ সিরিজের সমস্ত মডেল। iPhone 11-র মতো একই ক্যামেরা রেঞ্জে পাওয়া যাবে iPhone 12। তবে iPhone 12 Pro ও Pro Max মডেলে থাকতে পারে ট্রিপল ক্যামেরা ইউনিট। এর পাশাপাশি থাকছে লাইডার সেন্সর ও Apple-এর সুপার রেটিনা XDR ডিসপ্লে প্যানেল।
iPhone 12-এ থাকতে না-ও পারে পাওয়ার অ্যাডাপটার
চলতি বছরের সেপ্টেম্বরে Apple-এর তরফে লঞ্চ হয়েছিল Apple Watch ও iPad। এই নতুন মডেলগুলিতে পাওয়ার অ্যাডাপটার দেওয়া হয়নি। ১৫ সেপ্টেম্বর iPhone 12 লঞ্চের কথা ঘোষণার সময়ও পাওয়ার অ্যাডাপটারের কথা এড়িয়ে যাওয়া হয়। বিশেষজ্ঞদের মতে, এ বার হয়তো iPhone 12-এর সঙ্গে থাকবে না পাওয়ার অ্যাডাপটার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours