দেশে ভুল খবর ছড়ানো এবং ভারতীয় কর্মচারীকে অন্যায় ভাবে কম্পানি থেকে বহিষ্কার করার অভিযোগে চিনের আলিবাবা কোম্পানির মালিক জ্যাক মা কে সমন পাঠালো ভারতের গুরুগ্রামের আদালত।

Alibaba র প্রাক্তন কর্মচারী পুষ্পেন্দ্র সিং পরমার অভিযোগ করেন, সংস্থার অধীনস্থ UC News এবং UC Browser-এর মাধ্যমে ভুয়ো খবর ছড়াচ্ছিল। এ বিষয়ে সরব হওয়ায় তাঁকে বহিষ্কার করে Alibaba।
সম্প্রতি এ বিষয়টি নিয়ে গুরুগ্রাম আদালতের দ্বারস্থ হন Alibaba-র UC ওয়েবের ওই প্রাক্তন কর্মী। ২০ জুলাই আদালতে জমা দেওয়া নিজের অভিযোগনামাতে তিনি জানান, এমন কোনও খবর যা চিনের স্বার্থবিরোধী, ভারতে তা ছেঁটে ফেলার নির্দেশ দিয়েছিল Alibaba। শুধু তাই নয়, UC News এবং UC Browser অ্যাপের মাধ্যমে অনেক সময় ভুয়ো খবরও ছড়ানো হতো।

Alibaba-র কর্ণধারকে UC News এবং UC Browser-এর মাধ্যমে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে একটি মামলার ভিত্তিতে গুরুগ্রামের আদালতের পক্ষ থেকে তলব করা হয়েছে।

এই মামলার শুনানিতে গুরুগ্রামের একটি জেলা আদালতের দায়রা বিচারক সনিয়া শেওকন্ড Alibaba-র কর্ণধার জ্যাক মা এবং সংস্থার বিভিন্ন শাখার একাধিক কর্তাকে তলব করেছেন। ২৯ জুলাই আদালতে উপস্থিত হতে হবে এঁদের। তবে আইনজীবী পাঠিয়েও আদালতে নিজেদের বক্তব্য পেশ করতে পারবেন তাঁরা। একইসঙ্গে Alibaba ও সংস্থার বিভিন্ন শাখার কর্তাদের আগামী ৩০ দিনের মধ্যে আদালতে লিখিত ভাবে জবাব পাঠাতে হবে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours