পূর্বাভাস মতোই আজ, মঙ্গলবার কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে ঝড়-বৃষ্টি হয়। আগামিকাল, বুধবারও উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে । সপ্তাহান্তে বৃষ্টি বাড়তে পারে দক্ষিণবঙ্গে। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর ৷

রাজ্যে এখন প্রাক বর্ষার পরিস্থিতি। দক্ষিণা বাতাসে ভর করে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। এই জলীয় বাষ্প বজ্রগর্ভ মেঘ তৈরি করে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বাড়াচ্ছে।

কেরলে বর্ষা ঢুকেছে নির্ধারিত সময়ে। মৌসুমী বায়ু অন্ধ্র, তামিলনাডু, পদুচেরির বেশ কিছু অংশে ঢুকে পড়েছে। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ুর এই গতি বজায় থাকলে স্বাভাবিক নিয়মেই নির্ধারিত সময়ে বর্ষা আসবে রাজ্যে এমনটাই মনে করছেন আবহাওয়াবিদরা। সেই সূচি অনুযায়ী উত্তরবঙ্গে ৭ জুন এবং দক্ষিণবঙ্গে ১১ জুন বর্ষা প্রবেশ করতে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

মঙ্গলবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ ৷ পূর্বাভাসমতোই বজ্রবিদ্যুৎ - সহ ঝড়-বৃষ্টি হয় সন্ধ্যায় ৷ বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তিও থাকছে। এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি নীচে ৷ গতকাল, সোমবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৫ ডিগ্রি যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি নীচে।

বুধবার থেকে ঝড়-বৃষ্টি বাড়বে উত্তর-পশ্চিম ভারতেের বেশ কিছু রাজ্যে। পঞ্জাব হরিয়ানা-সহ উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে।

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours