পরপর তিনবার বারাণসী কেন্দ্র থেকে বিপুল ভোটে জয় পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবারে নরেন্দ্র মোদীর প্রাপ্ত ভোট ৬ লক্ষ ১২ হাজার ৯৭০। নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেস প্রার্থী অজয় রাইয়ের থেকে ১ লক্ষ ৫২ হাজার ৫১৩টি ভোটে এগিয়ে রয়েছেন তিনি। 


 হ্যাটট্রিক, জয়ের ধারা বজায় রাখলেন নরেন্দ্র মোদী
প্রধানমন্ত্রী মোদী। ফাইল ছবি।


বারাণসী: জয় প্রত্যাশিত ছিলই। পরপর তিনবার বারাণসী কেন্দ্র থেকে বিপুল ভোটে জয় পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবারে নরেন্দ্র মোদীর প্রাপ্ত ভোট ৬ লক্ষ ১২ হাজার ৯৭০। নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেস প্রার্থী অজয় রাইয়ের থেকে ১ লক্ষ ৫২ হাজার ৫১৩টি ভোটে এগিয়ে রয়েছেন তিনি। অন্যদিকে, গান্ধীনগর থেকে বিপুল ভোটে জয়ী হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।


২০১৪ সালে প্রথমবার বারাণসী কেন্দ্র থেকে জয়ী হয়ে প্রধানমন্ত্রীর মসনদে বসেন নরেন্দ্র মোদী। তাঁর নেতৃত্বে কেন্দ্রে সরকার গঠিত হয়। তারপর ২০১৯ সালেও বারাণসী কেন্দ্র থেকে জয়ী হন তিনি। সেবারে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন এসপি প্রার্থী শালিনী যাদব। তাঁর থেকে ৪ লক্ষ ৭৯ হাজার ৫০৫ হাজার ভোটে এগিয়ে ছিলেন মোদী। এবারেও তাঁর জয়ের ধারা অব্যাহত রইল।


অন্যদিকে, গান্ধীনগর থেকে ১০ লক্ষের বেশি ভোটে জয়ী হয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন কংগ্রেস প্রার্থী সোনাল রমনভাই প্যাটেল। তাঁর থেকে ৭ লক্ষ ৪৪ হাজার ৪১৬ ভোটের মার্জিনে জয়ী হয়েছেন অমিত শাহ। বলা যায়, বিজেপি তথা এনডিএ-র প্রধান দুই কাণ্ডারী বিপুল ভোটে জয়ী হলেন।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours