ভোটের গণনার বিকেলে জনতা-জনার্দনকে ধন্যবাদ জানিয়ে রাহুল বলেন, "এবারের ভোট কংগ্রেস বা ইন্ডিয়া জোট শুধু বিজেপির বিরুদ্ধে লড়েনি। ইডি, সিবিআইয়ের অপব্যবহারের বিরুদ্ধেও লড়েছে। এই লড়াই ছিল সংবিধান বাঁচানোর লড়াই।"

মোদী-শাহ জুটিকে প্রত্যাখ্যান করেছে দেশ', জনতা-জনার্দনের রায়কে কুর্নিশ রাহুলের
রাহুল গান্ধী

লোকসভা ভোটের গণনায় এখনও পর্যন্ত যা ট্রেন্ড, একক সংখ্যাগরিষ্ঠতা পাচ্ছে না কোনও দল। বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট এগিয়ে থাকলেও, শাসক জোটকে ৩০০-র আশপাশে আটকে ফেলতে পাড়ায় বাড়তি অক্সিজেন পাচ্ছে কংগ্রেস শিবির। মঙ্গলবার বিকেলে দিল্লিতে কংগ্রেসের সদর দফতর থেকে সাংবাদিক বৈঠকে রাহুল গান্ধীর কথায় সেটাই স্পষ্ট হল। রাহুল বলেন, ‘এই নির্বাচনের সবথেকে বড় বিষয় হল, দেশবাসী একজোট হয়ে বুঝিয়ে দিয়েছেন, তাঁরা মোদী-শাহ জুটিকে প্রত্যাখ্যান করেছেন।’


এখনও পর্যন্ত যা ট্রেন্ড, উনিশের লোকসভা ভোটের তুলনায় অনেকটা আসন বাড়ছে কংগ্রেসের। অন্যদিকে ২০১৯ সালের তুলনায় আসন কমতে চলেছে বিজেপির। লোকসভা ভোটের গণনার বিকেলে জনতা-জনার্দনকে ধন্যবাদ জানিয়ে রাহুল বলেন, “এবারের ভোট কংগ্রেস বা ইন্ডিয়া জোট শুধু বিজেপির বিরুদ্ধে লড়েনি। ইডি, সিবিআইয়ের অপব্যবহারের বিরুদ্ধেও লড়েছে। এই লড়াই ছিল সংবিধান বাঁচানোর লড়াই। দেশবাসীকে আমি ধন্যবাদ জানাচ্ছি, আপনারা সংবিধানকে রক্ষা করার প্রথম ও সবথেকে বড় পদক্ষেপ করে ফেলেছেন।”


এদিন বিকেলে কংগ্রেসের সদর দফতরে সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গে, সনিয়া গান্ধী, জয়রাম রমেশ-সহ অন্যান্য শীর্ষ নেতৃত্ব। সাংবাদিক বৈঠকে খাড়্গেও বলেন, ” এখন এটা স্পষ্ট, এই রায় মোদীজির বিরুদ্ধে গিয়েছে। এটা তাঁর রাজনৈতিক হার, নৈতিক হার। যে ব্যক্তি সবজায়গায় নিজের নামে ভোট চাইতেন, এটা তাঁর খুব বড় হার। নৈতিক দৃষ্টিতে এটা তাঁর খুব বড় ক্ষতি।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours