লকেটের বক্তব্য, "বাংলার মানুষ এখনও বিকল্প হিসেবে বিজেপিকেই চায়। বহু মানুষ বিজেপিকে ভোট দিয়েছেন। হয়ত আমাদের কিছু ভুল থাকতে পারে। তাই হয়ত কিছুটা ভোট ঘুরে গিয়েছে। কী কী কারণ রয়েছে, সেটা আমাদের পর্যালোচনা করতে হবে।"

 'কিছু ভুল থাকতে পারে... হয়ত কর্মীদের কথা শোনা হয়নি', কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে কথা বলতে চান লকেট
লকেট চট্টোপাধ্যায়



নয়া দিল্লি: লোকসভা ভোটে বাংলা থেকে আশানুরূপ ফল হয়নি বিজেপির। যা আসন ছিল, তার থেকে অনেকটা কমেছে। জেতা আসনও হাতছাড়া হয়েছে একাধিক জায়গায়। তবে দলের কেন্দ্রীয় নেতৃত্ব যে ভীষণভাবে পাশে দাঁড়িয়েছে, সে কথা অকপটে স্বীকার করছেন হুগলিতে বিজেপির পরাজিত প্রার্থী তথা বঙ্গ বিজেপির সাধারণ সম্পাদক লকেট চট্টোপাধ্যায়। কিন্তু রাজ্য নেতৃত্ব? সেই নিয়ে প্রশ্ন অবশ্য কিছুটা এড়িয়ে যান লকেট। তিনি বলেন, “রাজ্যের অনেক কিছু জিনিস আছে। সেগুলি নিয়ে আমরা কথা বলব কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে। আমিও রাজ্যের সাধারণ সম্পাদক। আমরা কথা বলে দেখব। সবকিছু এত তাড়াতাড়ি আসে না। অনেক কিছু আসতে সময় লাগবে। যত দিন যাবে, আমরা অনেক কিছু বুঝতে পারব। সময় লাগবে এটায়।”


লকেটের মতে, কোথাও হয়ত কিছু ভুল হয়েছে। সেই কারণেই কিছু ভোট বিজেপির দিক থেকে অন্যদিকে ঘুরে গিয়েছে বলে মনে করছেন বঙ্গ বিজেপির অন্যতম মহিলা মুখ। কোথায় কোথায় ভুল রয়েছে, সেটা আত্মবিশ্লেষণ করা প্রয়োজন, সেটাও বলছেন হুগলির পরাজিত বিজেপি প্রার্থী। লকেটের বক্তব্য, “বাংলার মানুষ এখনও বিকল্প হিসেবে বিজেপিকেই চায়। বহু মানুষ বিজেপিকে ভোট দিয়েছেন। হয়ত আমাদের কিছু ভুল থাকতে পারে। তাই হয়ত কিছুটা ভোট ঘুরে গিয়েছে। কী কী কারণ রয়েছে, সেটা আমাদের পর্যালোচনা করতে হবে।”

পাশাপাশি দলের মধ্যে যে কর্মীদের আরও বেশি গুরুত্ব দিতে হবে, সেটাও নিজের বক্তব্যে বার বার বুঝিয়ে দেন লকেট। দলের অন্দরে যে এতদিন কর্মীদের কথা ততটা গুরুত্ব দিয়ে শোনা হয়নি, সেটাও ঠারেঠোরে বুঝিয়ে দিলেন তিনি। লকেট বলেন, “প্রত্যেকের মতামত আমাদের ভেবে দেখা উচিত। আজকের দিনে প্রত্যেকের মতামত আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমাদের কম বলা উচিত, কর্মীদের কথা বেশি শোনা উচিত। হয়ত এতদিন আমরা বলে গিয়েছি, কর্মীদের কথা শুনিনি। কর্মীদের কথা শুনতে হবে এখন, আমরা কম বলব। আমাদের কোনও কথা বলা উচিত নয়, কর্মীদের কথা বলতে দেওয়া উচিত।”


লোকসভা ভোটে দিলীপ ঘোষের পরাজয়ও বঙ্গ বিজেপির জন্য একটি বড় ধাক্কা। সেই নিয়েও ইতিমধ্যেই বিভিন্ন ধরনের চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। দিলীপ ঘোষ ভোটে হেরে নিজেই বলেছেন, ‘চক্রান্ত এবং কাঠিবাজি রাজনীতির অঙ্গ।’ এই মন্তব্য বিতর্কে আরও ঘৃতাহুতি করেছে। সম্প্রতি আবার বিজেপির পুরনো কর্মীদের গুরুত্বের কথাও মনে করিয়ে দিয়েছেন বঙ্গ বিজেপির প্রাক্তন সভাপতি। দিলীপ ঘোষকে নিয়ে সাম্প্রতিক এই চর্চা নিয়েও প্রশ্ন করা হয়েছিল দলের রাজ্য সাধারণ সম্পাদক লকেটকে। দিলীপ-প্রশ্নে লকেটের অবশ্য বক্তব্য, কোথাও কিছু সমস্যা হলে আগে দলের ভিতরে কথা বলা উচিত। তিনি বলেন, “দিলীপদা যেগুলি বলছেন শুনেছি। দিলীপদার অভিজ্ঞতা আমার থেকে অনেক বেশি। তিনি রাজ্য সভাপতি ছিলেন। দিলীপদার সঙ্গেও আমি নিশ্চয়ই কথা বলব। তবে আমার মনে হয়, দলের ভিতরে আগে কথা বলা উচিত। তারপর দেখা যাবে কী হয়।”

Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours