মোদীর শাসনকালে বার বার সংবাদমাধ্যমের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। মোদী বন্দনার বাইরে সংবাদমাধ্যমের একাংশ খবরই দেখায় না বলে অভিযোগ নতুন নয়। কিন্তু ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর সংবাদমাধ্যমের ভূমিকা নিয়ে তিনি যে খুশি নন, তা প্রকাশ পেল তাঁর আজকের বক্তৃতায়।

 'ব্রেকিং নিউজের উপর দেশ চলবে না', কেন এই হুঙ্কার দিলেন মোদী?
নরেন্দ্র মোদী


সংসদের সেন্ট্রাল হলে নরেন্দ্র মোদীকে এনডিএ সরকারে নেতা নির্বাচিত করেন বিজেপি-সহ শরিক দলের সদস্যরা। সেখানে নবনির্বাচিত সাংসদের সামনে দীর্ঘ বক্তৃতা করেন নরেন্দ্র মোদী। সেই বক্তব্যে তিনি এনডিএ-র প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। আবার কংগ্রেস-সহ বিরোধীদের প্রবল সমালোচনা করেছেন। ছুঁড়ে দিয়েছেন কটাক্ষ। এর পাশাপাশি সংবাদমাধ্যমের বিরুদ্ধে সমালোচনা শোনা গেল মোদীর গলায়। যা খুবই বিরল বলে মনে করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা। মোদীর শাসনকালে বার বার সংবাদমাধ্যমের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। মোদী বন্দনার বাইরে সংবাদমাধ্যমের একাংশ খবরই দেখায় না বলে অভিযোগ নতুন নয়। কিন্তু ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর সংবাদমাধ্যমের ভূমিকা নিয়ে তিনি যে খুশি নন, তা প্রকাশ পেল তাঁর আজকের বক্তৃতায়।


মোদীর আক্ষেপ, লোকসভার ফল প্রকাশের পর থেকে গত ২দিন ধরে তিনি কোনও সত্যি খবর টিভিতে দেখতে পাননি। এ বিষয়ে মোদী বলেছেন, “বন্ধুরা বিকাশের সমস্ত রোডম্যাপ তৈরি আছে। নতুন অনেক সাংসদ এসেছেন। পুরনো সাংসদরাও আছেন। গত ২ দিন ধরে আপনারা হয়তো দেখেছেন, টিভিতে কোনও সত্যি খবর দেখতে পায়নি। এরা এ সব খবর পায় কোথা থেকে। যার নামে যা খুশি দেখিয়েছে।” কেন সংবাদমাধ্যম এ রকম করছে তার নিজের মতো ব্যাখ্যাও দিয়েছেন মোদী। তিনি বলেছেন, “আসলে গত ১০ বছরে এ রকম সুযোগ পায়নি। তাই এখন যা পারছে বলছে।”


যদিও সংবাদমাধ্যমের এই ভূমিকা নিয়ে তিনি যে খুব একটা চিন্তিত নন, তাও এ দিন বুঝিয়ে দিয়েছেন মোদী। তিনি বলেছেন, “আজকাল অনেকে সরকার গঠনে মেতে আছেন। একে মন্ত্রী বানাচ্ছেন, তো অন্যকে মন্ত্রী বানাচ্ছেন। মিথ্যা ছড়ানোর জন্য অনেক ফৌজ আছে। আমি সকল সাংসদকে বলছি, এই ষড়যন্ত্রের ফাঁদে পা দেবেন না।” এর পরই মোদীর হুঙ্কার, “ব্রেকিং নিউজের উপর নির্ভর করে দেশ চলবে না।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours