বিশ্বকাপে পাকিস্তানের ভাগ্য ফেরানোর জন্য শাহিন আফ্রিদির জায়গায় বাবর আজমকে নেতার আসনে ফেরানো হয়। কিন্তু ওই যে বলে হিতে বিপরীত হওয়া--- সেটাই হয়েছে পাকিস্তান ক্রিকেট (Pakistan Cricket) টিমের সঙ্গে। পাক ক্রিকেট বোর্ডের এক সূত্র জানিয়েছেন, দলের অন্দরের অবস্থা।


 বিশ্বকাপে বেসামাল বাবররা, পাকিস্তানের বিধ্বস্ত হওয়ার ৩ বড় কারণ
 বিশ্বকাপে বেসামাল বাবররা, পাকিস্তানের বিধ্বস্ত হওয়ার ৩ বড় কারণ


কলকাতা: কুড়ি-বিশের বিশ্বকাপে যে অঘটন চাইছিলেন না পাক ক্রিকেট প্রেমীরা, সেটাই হয়েছে। এ বারের টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হচ্ছে গ্রিন আর্মিকে। টুর্নামেন্টের প্রথম দুটো ম্যাচ হারের খেসারত দিতে হল বাবর আজমদের। ফ্লোরিডায় আমেরিকা বনাম আয়ারল্যান্ড ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যেতেই বিশ্বকাপ থেকে ছুটি হয়ে গেল পাকিস্তানের। বিশ্বকাপে পাকিস্তানের ভাগ্য ফেরানোর জন্য শাহিন আফ্রিদির জায়গায় বাবর আজমকে নেতার আসনে ফেরানো হয়। কিন্তু ওই যে বলে হিতে বিপরীত হওয়া— সেটাই হয়েছে পাকিস্তান ক্রিকেট (Pakistan Cricket) টিমের সঙ্গে। পাক ক্রিকেট বোর্ডের এক সূত্র জানিয়েছেন, দলের অন্দরের অবস্থা।


পাকিস্তানের ক্যাপ্টেন হয়ে বাবর আজমের ফেরার পর থেকে দলে সবকিছু ঠিক নেই। চলতি টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্সে তার ছাপ ফুটে উঠছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক সূত্র জানিয়েছেন, টিমের মধ্যে ৩টে গ্রুপ তৈরি হয়েছে। যেমন- ক্যাপ্টেন্সি চলে যাওয়ায় খুশি নন শাহিন আফ্রিদি। তাঁর মনে হয় বাবর আজমের থেকে পূর্ণ সমর্থন পাচ্ছেন না। পাশাপাশি মহম্মদ রিজওয়ান সন্তুষ্ট নন। কারণ, তাঁকে পাক টিমের ক্যাপ্টেন করার কথা ভাবা হচ্ছে না।

সংবাদসংস্থা পিটিআইকে পিসিবির এক নিকট সূত্র বলেছে, ‘দলের মধ্যে ৩টে গ্রুপ হয়ে গিয়েছে। একটা বাবর আজমের নেতৃত্বে, দ্বিতীয়টা শাহিন আফ্রিদির আর তৃতীয়টা মহম্মদ রিজওয়ানের। এই পরিস্থিতিতে মহম্মদ আমির, ইমাদ ওয়াসিমের মতো সিনিয়র ক্রিকেটাররা দলে ফেরার পরও বিশ্বকাপে পাকিস্তানের বিপর্যয় হয়েছে। এমনও ঘটনা ঘটেছে যেখানে কিছু প্লেয়ার টিমের অপর ক্রিকেটারদের সঙ্গে কথাবার্তাও বলেননি।’


ইমার ও আমিরের দলে ফেরায় বাবর আজমের খুব একটা সুবিধা হয়নি। কারণ তাঁদের কাছ খেকে সেই অর্থে ভালো পারফরম্যান্স পাওয়া যায়নি। এই পরিস্থিতিতে পিসিবির প্রধান মহসিন নকভি চেষ্টা করেছিলেন দুটি বৈঠক করে বাবরদের সমস্যার সমাধান করতে। তিনি পাক ক্রিকেটারদের জানিয়েছিলেন, সমস্ত সমস্যা তাঁরা যেন দূরে সরিয়ে রাখেন এবং জয়ের দিকে মনোনিবেশ করেন।


Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours