অন্যদিকে এই প্রচারে উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি যদিও বলেন, "শেষ পর্যায়ে ভোটে এসে এটা পরিষ্কার হয়ে যাচ্ছে যে নরেন্দ্র মোদী সরকার গঠন করতে ব্যর্থ হবে।" তবে এ দিন ব্রাত্যর মুখে শোনা গেল বামপন্থীদের সুনাম।

 ঝড় তুললেন কাকলি, TMC প্রার্থীর প্রচারে হাজির বলিউডের মন্দাকিনী
কাকলির প্রচারে মন্দাকিনী

শনিবার লোকসভা ভোটের শেষ দফা। বিরোধী থেকে শাসকদল প্রত্যেকে তাই ব্যস্ত শেষ মুহূর্তের প্রচারে। আর সেই প্রচারে এবার বারাসত লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কাকলি ঘোষ দস্তিদারের সমর্থনে শহরে হাজির হলেন আশির দশকের বিখ্যাত অভিনেত্রী মন্দাকিনী।


বুধবার মধ্যমগ্রামে কাকলি ঘোষ দস্তিদারের বাড়ি দিগবেরিয়া থেকে মিছিল শুরু হয়। শহরের বিভিন্ন প্রান্তে ঘোরে সেই মিছিল। তবে এ দিন রাজনীতি সম্পর্কে কোনও মন্তব্য করতে চাননি অভিনেত্রী। বরং মন্দাকিনী বলেছেন, “ভাল মানুষের সঙ্গে থাকতে পারলে ভাল লাগে। সেই কারণেই আমি প্রচারে এসেছি।”

অন্যদিকে এই প্রচারে উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি যদিও বলেন, “আমরা শেষ প্রচারে এসে পৌঁছেছি। এখন প্রধানমন্ত্রী এসে বাজে বকছেন। ভিত্তিহীন কথা বলেছেন। এই ভোট বিজেপিকে হারানোর ভোট। শেষ পর্যায়ে ভোটে এসে এটা পরিষ্কার হয়ে যাচ্ছে যে নরেন্দ্র মোদী সরকার গঠন করতে ব্যর্থ হবে।” এরপর তবে এ দিন ব্রাত্যর মুখে শোনা গেল বামপন্থীদের সুনাম। তিনি অন্তত প্রধান বিরোধী দল হিসাবে বামপন্থীদের দেখতে চান। ব্রাত্য বলেন, “বামপন্থীরা আশা করতেই পারে। আমরা চাইব আমাদের রাজ্যে প্রধান বিরোধী মুখ বামপন্থীরাই হোক। কারণ কোনও সাম্প্রদায়িক বিভাজন মূলক দল আমাদের প্রধান প্রতিপক্ষ হিসাবে চাই না। এই রাজ্য সম্প্রীতির মাটি। ফলে মূল বিরোধী দল সিপিএম থাকুক বা কংগ্রেস থাকুক। কোনও বিভাজনমূলক দল চাই না। তাই বামপন্থীরা যে শূন্য হয়েছে নিজেদের ভুল রাজনীতির জন্য হয়েছে। নিজেদের ভুল যদি শুধরে নেয় তাহলে অসুবিধা নেই।” শুধু তাই নয়, শিক্ষামন্ত্রী এও বলেন, “আমি নিজে মনে করি বৃহত্তর ক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায় একজন বামপন্থী নেত্রী। পশ্চিমবঙ্গ একটি লড়াই আন্দোলনের জায়গা। এই স্থানকে বিজেপির বোঝা সম্ভব নয়।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours