বিশেষ করে গতির হেরফের। স্পিনার ১১৪ কিমি/ঘণ্টায় বোলিং করছেন! এমনটা দেখা যায় না। রবীন্দ্র জাডেজা মাঝে মাঝে এমন গতি বাড়িয়ে দেন। বাঁ হাতি রিস্ট স্পিনার কুলদীপও এই আইপিএলে বারবার সেটা করেছেন। সাফল্যও মিলেছে। দিল্লি ক্যাপিটালসে তাঁর সতীর্থ ত্রিস্তান স্টাবস। সতীর্থদের নেটে বোলিং করাটাই যেন প্রত্যাশিত। স্টাবস অবশ্য কুলদীপ প্রসঙ্গে অন্য কথা বলছেন।

সতীর্থকে নেটে বোলিং করেন না কুলদীপ যাদব! বিশ্বকাপের ভাবনা থেকেই?


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে অনবদ্য ছন্দে রয়েছেন কুলদীপ যাদব। প্রত্যাশিত ভাবেই টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডেও জায়গা পেয়েছেন এই চায়নাম্যান স্পিনার। এ বারের বিশ্বকাপ হবে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে। চার স্পিনার নিয়ে দল সাজিয়েছে ভারত। রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহাল। আইপিএলের মাঝে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাবনাও ঘুরছে কুলদীপর মধ্যে। সে কারণেই কি সতীর্থকে নেটে বোলিং করেন না কুলদীপ যাদব?


এ বারের আইপিএলে বেশ কিছু বৈচিত্র দেখা গিয়েছে কুলদীপের বোলিংয়ে। বিশেষ করে গতির হেরফের। স্পিনার ১১৪ কিমি/ঘণ্টায় বোলিং করছেন! এমনটা দেখা যায় না। রবীন্দ্র জাডেজা মাঝে মাঝে এমন গতি বাড়িয়ে দেন। বাঁ হাতি রিস্ট স্পিনার কুলদীপও এই আইপিএলে বারবার সেটা করেছেন। সাফল্যও মিলেছে। দিল্লি ক্যাপিটালসে তাঁর সতীর্থ ত্রিস্তান স্টাবস। সতীর্থদের নেটে বোলিং করাটাই যেন প্রত্যাশিত। স্টাবস অবশ্য কুলদীপ প্রসঙ্গে অন্য কথা বলছেন।

কুলদীপ যেমন ভারতের বিশ্বকাপ স্কোয়াডে রয়েছেন তেমনই দক্ষিণ আফ্রিকার দলেও রয়েছেন ত্রিস্তান স্টাবস। আইপিএলেও ধারাবাহিক ভালো পারফর্ম করছেন দক্ষিণ আফ্রিকার এই তরুণ ব্যাটার। বিশ্বকাপে প্রতিপক্ষ মুখোমুখি হতে দেখা যেতেই পারে স্টাবস-কুলদীপকে। সে কারণেই চায়নাম্যানের বিরুদ্ধে নেটে খেলতে চান ত্রিস্তান স্টাবস। যদিও কুলদীপ তাঁকে নেটে বোলিংই করেন না!


একটি পডকাস্টে দিল্লি ক্যাপিটালসের তরুণ ব্যাটার ত্রিস্তান স্টাবস বলেন, ‘ও আমাকে বোলিং করবে না। আমি অনেকবারই চেষ্টা করেছি নেটে ওকে খেলার। তবে ও আমাকে বোলিংই করতে চায় না। আমার মনে হয়, ও পুরোটাই রহস্য রাখতে চায়। যাতে আমি কাউকে বলতে না পারি, ওর বোলিং কী ভাবে সামলাতে হবে।’ বিশ্বকাপের নকআউট পর্বে যদি কুলদীপকে সামলাতে হয়? স্টাবস বলছেন, ‘তখন তো সামলাতেই হবে।’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours