হাতের সামনে প্রধানমন্ত্রীকে পাওয়ার অভিজ্ঞতাটা কেমন? ঠিক কতটা আবেগের টান কাজ করে? সেটাই ধরা পড়ল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিয়োয়। ভগবান ছুঁয়ে দিলে কেমন লাগে, জানালেন ভক্তরা।

 'ছুঁয়ে দিলেন ভগবান', আর কী চাই ভক্তদের? দেখুন ভিডিয়ো
ভগবান হাতের কাছে, চোখে জল ভক্তদের


 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিশ্বের সবথেকে জনপ্রিয় নেতা। জনপ্রিয়তায় পিছনে ফেলেছেন মার্কিন যুক্তরাষ্ট্র, চিন, রাশিয়ার রাষ্ট্রপ্রধানদেরও। দিনের প্রতিটা মুহূর্তই তাঁর কাটে কর্মব্যস্ততায়। কিন্তু, তার মধ্যেও সময় করে ভক্ত-সমর্থকদের সঙ্গে মেলামেশা করেন তিনি। হাতের সামনে প্রধানমন্ত্রীকে পাওয়ার অভিজ্ঞতাটা কেমন? ঠিক কতটা আবেগের টান কাজ করে? সেটাই ধরা পড়ল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিয়োয়। রবিবার (১২ মে), নির্বাচনের প্রচারে হুগলীতে এসেছিলেন প্রধানমন্ত্রী। সভাস্থলের পিছনে মহিলা-সহ বেশ কয়েকজন বিজেপি সমর্থকদের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। কেমন ছিল সেই সাক্ষাৎ মুহূর্ত?


ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, হুগলির জনসভার মঞ্চের পিছনে প্রধানমন্ত্রী মোদী। সঙ্গে রয়েছে হাতে গোনা কয়েকজন এসপিজি সদস্য। নিরাপত্তার বেষ্টনীকে উপেক্ষা করেই, সাধারণ মানুষের সঙ্গে মিশে যাচ্ছেন তিনি। তাঁর সঙ্গে প্রথমে দেখা করতে আসেন তিন মহিলা। যাদের বিভিন্ন সভায় নারী শক্তি বলে উল্লেখ করে থাকেন প্রধানমন্ত্রী। এক তরুণীকে দেখা যায়, তাঁর সামনে হাতজোড় করে হাঁটু মুড়ে বসে পড়তে। পাল্টা হাতজোড় করে নারী শক্তিকে পাল্টা সম্মান জানান প্রধানমন্ত্রীও। তরুণীকে আশীর্বাদও করেন। পরে ওই তরুণী জানান, “আমরা অত্যন্ত সৌভাগ্যবান যে একেবারে সামনে থেকে প্রধানমন্ত্রী মোদীকে দেখতে পেলাম। প্রথমবার তাঁর সঙ্গে দেখা হচ্ছে, তাই আমি প্রথমে খুব নার্ভাস ছিলাম। কিন্তু উনি খুব সহজভাবে আমাদের সঙ্গে মেশেন। আমাদের জন্য জয় শ্রীরাম স্লোগানও দেন।”



তারপর আরও দুই মহিলাকে দেখা যায় আবেগাপ্লুত হয়ে প্রধানমন্ত্রীকে প্রণাম করতে। তাঁদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে তাঁরা যেন সব পেয়েছির দেশে চলে গিয়েছেন। প্রধানমন্ত্রী মোদীকে তাঁরা ‘ভগবান’ বলে উল্লেখ করেন। তাঁরা বলেন, “আজ সামনে থেকে ভগবানকে দেখেছি। এটাই আমাদের সবথেকে বড় পাওয়া। আমাদের বিজেপি করার এটাই অন্যতম লক্ষ্য ছিল। আজ আমাদের বিজেপি করা সার্থক।”

হলুদ পাঞ্জাবি পড়ে আসা আরেক যুবক তো প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পর আবেগে কেঁদেই ফেলেন। আবেগে বুজে গিয়েছিল তাঁর গলা। কথাই বলতে পারছিলেন না। ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, হুগলীর বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে, প্রধানমন্ত্রীকে হাত জোড় করে নমস্কার করছেন ওই যুবক। প্রধানমন্ত্রীকে দেখা যায়, তাঁর হাত ধরে তাঁকে উৎসাহ দিতে। এরপরই চশমা সরিয়ে চোখের জল মুছতে দেখা যায় তাঁকে। পরে, আবেগ-জড় গলায় ওই যুবক জানান, “ছুঁয়ে দিলেন, এটাই সব। উনি ছুঁয়ে দিয়েছেন। উনি যে ছুঁয়েছেন এটাই যথেষ্ট। জীবনে আর কিছু চাই না।”
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours