ফোর্বের হিসেব বলছে, গত মাসে তাঁর মোট সম্পত্তি ছিল ৯ হাজার ১৯০ কোটি টাকা (১.১ বিলিয়ন মার্কিন ডলার)। কে এই ধনকুবের মহিলা? কী তাঁর সাম্রাজ্য? এসব নিয়ে ইতিমধ্যেই বিস্তর চর্চা শুরু হয়েছে নেট দুনিয়ায়।

 বয়স ৯১ বছর! ইনিই দেশের সবথেকে বয়স্ক মহিলা ধনকুবের
কে এই ধনকুবের?

দেশের ধনকুবেরদের তালিকায় বিভিন্ন ব্যক্তিত্বকে নিয়ে চর্চা হয়। অম্বানী থেকে শুরু করে আরও সব বাঘা-বাঘা মুখ রয়েছে সেই চর্চার তালিকায়। কিন্তু জানেন কি দেশের সবথেকে বয়স্ক মহিলা ধনকুবের কে? সম্প্রতি ফোর্বসের ধনকুবেরদের তালিকায় উঠে এসেছে ৯১ বছর বয়সি সুবাম্মা জাস্তির নাম। ফোর্বের হিসেব বলছে, গত মাসে তাঁর মোট সম্পত্তি ছিল ৯ হাজার ১৯০ কোটি টাকা (১.১ বিলিয়ন মার্কিন ডলার)। কে এই ধনকুবের মহিলা? কী তাঁর সাম্রাজ্য? এসব নিয়ে ইতিমধ্যেই বিস্তর চর্চা শুরু হয়েছে নেট দুনিয়ায়।


৯১ বছর বয়সি সুবাম্মা জাস্তি হলেন ভেঙ্কটেশ্বরুলু জাস্তির মা। যিনি ১৯৮৯ সালে এক ফার্মাসিউটিক্যাল সংস্থার সহ-প্রতিষ্ঠাতা ছিলেন। হায়দরাবাদ নিবাসী সুবাম্মাই হলেন বর্তমানে দেশের সবথেকে বয়স্ক মহিলা ধনকুবের। ১৯৭০ এবং ১৯৮০-র দশকে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ও নিউ জার্সিতে সুবাম্মার ছেলে ছয়টি কমিউনিটি ফার্মাসির চেন চালাতেন। ফোর্বসের রিপোর্ট অনুযায়ী, ২০২২ সালে ফার্সাসিউটিক্য়াল সংস্থার শেয়ারের একটি বড় অংশ বিক্রি করে দেওয়া হয়েছিল এবং সেখান থেকেই এই বিপুল সম্পত্তি আসে জাস্তির কাছে।


উল্লেখ্য, সুবাম্মা জাস্তির স্বামী সুব্বা রাও জাস্তি গত বছরের ফেব্রুয়ারিতে প্রয়াত হন। তার পর থেকে এই সম্পত্তির মালিকানা আসে বছর ৯১-এর এই বৃদ্ধার হাতে। ফোর্বসের বিশ্বব্যাপী বিলিয়নিয়ারের তালিকায় বর্তমানে ২৬৫৩ নম্বর স্থানে রয়েছেন সুবাম্মা জাস্তি। উল্লেখ্য, দেশের সবথেকে ধনী মহিলাদের তালিকায় প্রথমেই রয়েছেন সাবিত্রী জিন্দাল, সম্পত্তির পরিমাণ ৩৪.৯ বিলিয়ন মার্কিন ডলার।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours