আজ, শুক্রবারই মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ। দুপুর ১২টা ১৫ মিনিটে মনোনয়ন জমা দিতে পারেন রাহুল। তাঁর সঙ্গে থাকবেন সনিয়া গান্ধীও। 

আমেঠীতে আপত্তি, রায়বরৈলি থেকে লড়বেন রাহুল, ভোটে দাঁড়ালেন না প্রিয়ঙ্কা
কোন আসনে দাঁড়াবেন কে?

 প্রদেশের দুই গুরুত্বপূর্ণ আসন- আমেঠী (Amethi) ও রায়বরৈলিতে (Rae Bareli) প্রার্থী ঘোষণা করল কংগ্রেস (Congress)। এই দুই আসনে গান্ধী পরিবারের সদস্য রাহুল গান্ধী ও প্রিয়ঙ্কা গান্ধী প্রার্থী হবেন বলেই দীর্ঘদিন ধরে জল্পনা। তবে শেষ মুহূর্তে এসে মিলল বড় খবর। এবার চেনা আসন আমেঠীতে দাঁড়াবেন না রাহুল গান্ধী (Rahul Gandhi)। তার বদলে মায়ের আসন, রায়বরৈলি থেকেই লোকসভায় প্রার্থী হলেন রাহুল।


কংগ্রেস সূত্রে জানা গিয়েছিল, গত ২০১৯ সালের লোকসভা নির্বাচনে হারের পর আমেঠী থেকে প্রার্থী হতে নারাজ রাহুল গান্ধী। দলের তরফে তাঁকে ওই আসন থেকে বিজেপির স্মৃতি ইরানির বিরুদ্ধে প্রার্থী করার পরিকল্পনা থাকলেও, নিজের জেদে অনড় রাহুল। সেই কারণেই সম্ভবত তিনি সনিয়া গান্ধীর আসন, রায়বরৈলি থেকে প্রার্থী হতে পারেন।

সেই জল্পনাই সত্যি করে আজ কংগ্রেসের তরফে প্রকাশিত প্রার্থী তালিকায় দেখা গেল, রায়বরৈলি থেকে লড়ছেন রাহুল। আমেঠী থেকে লড়বেন গান্ধী পরিবার ঘনিষ্ঠ কিশোরী লাল।


এবারের লোকসভা নির্বাচনে আত্মপ্রকাশ করার কথা প্রিয়ঙ্কা গান্ধীরও। প্রথমে তাঁরই রায়বরৈলি আসন থেকে প্রার্থী হওয়ার কথা ছিল। কিন্তু রাহুলকে যদি রায়বরৈলি আসন দেওয়া হয়, তবে প্রিয়ঙ্কা কোথায় যাবেন? সূত্র মারফত জানা গিয়েছিল, রাহুলের বদলে আমেঠী থেকে প্রার্থী হতে পারেন প্রিয়ঙ্কা গান্ধী। অপর একটি সূত্রে খবর ছিল, প্রিয়ঙ্কা এবারও নির্বাচনে লড়তে চান না। সেই জল্পনাও সত্য হল। ভোটে দাঁড়ালেন না প্রিয়ঙ্কা গান্ধী।

প্রসঙ্গত, আগামী ২০ মে, লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় ভোট গ্রহণ রয়েছে রায়বরৈলি ও আমেঠীতে। আজ, শুক্রবারই মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ। দুপুর ১২টা ১৫ মিনিটে মনোনয়ন জমা দিতে পারেন রাহুল। তাঁর সঙ্গে থাকবেন সনিয়া গান্ধীও।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours