বিগত কয়েক মাস ধরে রাজ্য রাজনীতি বার বার আবর্তিত হয়েছে সন্দেশখালিকে কেন্দ্র করে। পেঁয়াজের খোসার মতো নতুন নতুন তথ্য, নতুন নতুন অভিযোগ উঠে এসেছে সন্দেশখালি থেকে। সম্প্রতি সন্দেশখালিকে কেন্দ্র করে একের পর এক ভিডিয়ো ভাইরাল হয়েছে।

 তৃণমূলকে আর পুলিশকে 'নো এন্ট্রি'! সন্দেশখালিতে আজও ঝাঁটা হাতে মহিলাদের রাত পাহারা
সন্দেশখালিতে মহিলাদের রাত পাহারা


সন্দেশখালি: চারদিক অন্ধকার। তার মধ্যেই রাস্তায় বসে মহিলারা। হাতে ঝাঁটা। ঠিক গত রাতের মতোই। আজও অতন্দ্র রাত পাহারায় সন্দেশখালির মহিলারা। গতরাত থেকে শুরু হয়েছে সন্দেশখালির মহিলাদের এই রাত পাহারার উদ্যোগ। আজ দ্বিতীয় রাত। সন্দেশখালির বেড়মজুরে বটতলা এলাকায় ঝাঁটা হাতে রাত জাগছেন মহিলারা। মুখে শুধু একটাই শপথ, ‘তৃণমূলের কোনও নেতাকে ঢুকতে দেব না। রাজ্যের পুলিশকে এখানে ঢুকতে দেব না।’ রাত পাহারায় বসে থাকা মহিলাদের বক্তব্য, ‘ওঁরা আমাদের কোনও নিরাপত্তা দিতে পারছে না। তাই আমরা এই সিদ্ধান্ত নিয়েছে।’ গতরাতেও ঠিক এরকমই ছবি ধরা পড়েছিল সন্দেশখালির বেড়মজুর থেকে। ঝাঁটা হাতে গ্রাম পাহারা দিতে রাস্তায় নেমেছিলেন মহিলারা। তারপর আজও সেই একই ছবি।


বিগত কয়েক মাস ধরে রাজ্য রাজনীতি বার বার আবর্তিত হয়েছে সন্দেশখালিকে কেন্দ্র করে। পেঁয়াজের খোসার মতো নতুন নতুন তথ্য, নতুন নতুন অভিযোগ উঠে এসেছে সন্দেশখালি থেকে। সম্প্রতি সন্দেশখালিকে কেন্দ্র করে একের পর এক ভিডিয়ো ভাইরাল হয়েছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি টিভি নাইন বাংলা। তবে সেই ভিডিয়োগুলিকে হাতিয়ার করেই বিজেপিকে বিঁধতে শুরু করেছে তৃণমূল। শাসক শিবির বলছে, সন্দেশখালির অভিযোগ সাজানো হয়েছে। আবার বিজেপি বলছে, সন্দেশখালির আন্দোলনকে কালিমালিপ্ত করতেই তৃণমূল এসব করছে।


এসবের মধ্যেই গত রবিবার গ্রামবাসীরা সন্দেশখালি থানা ঘেরাও করেন। এরপর বিক্ষোভরত গ্রামবাসীদের একাংশ ধাওয়া করেন স্থানীয় তৃণমূল নেতৃত্বকে। সেখান থেকেই ঘটনা আবার মোড় নিতে শুরু করে। রবিবারের ওই ঘটনার পরই শুরু হয় পুলিশি ধরপাকড়। বেশ কয়েকজনকে গ্রেফতার করে পুলিশ। তার প্রতিবাদে সোমবার বিকেলেই একপ্রস্থ বিক্ষোভ দেখিয়েছিলেন গ্রামবাসীরা। রাস্তার উপর টায়ার জ্বালিয়ে গ্রেফতারির বিরুদ্ধে প্রতিবাদ চলেছিল। এরপর রাত বাড়তেই শুরু হয় সন্দেশখালির মহিলাদের এই অভিনব রাত পাহারার উদ্যোগ। গতরাতের পর আজও সেই একই ছবি সন্দেশখালির বেড়মজুরে।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours