বাবার বয়সি পুরুষকে ভালবেসে তাঁর সঙ্গেই সংসার করছেন অভিনেত্রী দোলন রায়। তাঁর স্বামী অভিনেতা দীপঙ্কর দে। দীপঙ্করকে বিয়ে করার সময় দোলনের বাড়িতে ধুন্ধুমার হয়েছিল। কিন্তু জানেন কি, তাঁদের প্রেমের সূত্রপাত কোথায়? কোথায় নিজেকে দীপঙ্করের কাছে সঁপে দিয়েছিলেন দোলন।

দীপঙ্করের সঙ্গে বিদেশের মাটিতেই প্রথম কাছে আসেন দোলন, ১৫দিনের ফাঁকা পেতেই...
দোলন-দীপঙ্কর।


‘বাবা আমি এই লোকটাকে ভালবাসি’, কথাটা বলার পরই রায় পরিবারে ধুন্ধুমার কাণ্ড ঘটে যায়। নিজের বাবাকে কথাটি বলেছিলেন অভিনেত্রী দোলন রায়। যাঁকে ভালবাসার কথাটি সাহস করে বলতে পেরেছিলেন, তিনি বাংলা ছবির জগতের এক প্রতিভাবান অভিনেতা। তাঁর নাম দীপঙ্কর দে। দোলনের বাবার প্রায় সমবয়সি তিনি। অভিনেত্রীর মায়ের চেয়ে বয়সে ছোট খানিকটা। বাপের বয়সি এক পুরুষের সঙ্গে সম্পর্ক তৈরি করেছিলেন দোলন। দীপঙ্কর এবং দোলনের বয়সের ব্যবধান ২৬ বছরের। কীভাবে কাছাকাছি এসেছিলেন দোলন-দীপঙ্কর, জানেন সে কথা?


স্বামী দীপঙ্করের সঙ্গে তাঁর আলাপের কথা খোলাখুলি বলেছিলেন দোলন। বিদেশে নাটক করতে গিয়েছিলেন দোলন-দীপঙ্কর। সে সময় দীপঙ্করকে একেবারেই ভাল মতো চিনতেন না দোলন। তিনি নামকরা অভিনেতা। সপ্তাহান্তে একবার একটি শো বাতিল হল। অর্থাৎ, শনিবার- রবিবার। ১৫ দিনের একটা ফাঁকা সময় পেলেন দুই শিল্পী। দোলন আবার কাউকেই সেভাবে চিনতেন না। একা গিয়েছিলেন। ভেবেছিলেন ১৫টা দিন একাকী কাটাবেন। সেই থিয়েটার ট্রিপে অভিনেত্রী দূর থেকে দেখেছিলেন, দীপঙ্কর নারী পরিবেষ্টিত হয়ে বসে তাঁদের গান শোনাচ্ছেন। ঠিক যেভাবে প্রেসিডেন্সি কলেজে পড়ার সময় মেয়েদের মোহিত করতেন তিনি।

দীপঙ্করের সঙ্গে দোলনের খোলাখুলি কথা হয় সেই ট্রিপেই। একে-অপরকে চেনাজানা শুরু হয় তখন থেকেই। দীপঙ্করের মেধা, তাঁর অভিনয়–সবটাই মুগ্ধ করে তরুণ দোলনকে। একইভাবে দোলনকে মনের মত মনে হতে শুরু করে দীপঙ্করেরও।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours