১৩ বছর পর কি ট্রফির খোঁজ দিতে পারেন রোহিত শর্মা? দু-একদিনের মধ্যেই দল ঘোষণা করা হবে। তার আগে নানা অঙ্ক কষা হচ্ছে নানা মহলে। প্রাক্তনরা তাঁদের পছন্দের টিম দিচ্ছেন। কেউ কেউ একেবারে হিসেবের বাইরে গিয়ে এমন দল সাজাচ্ছেন, যা বেশ চমকে দেওয়ার মতো। বিরাট কোহলি কি ভারতের বিশ্বকাপ টিম থেকে বাদ পড়তে চলেছেন? রিঙ্কু সিং কি সুযোগ পাবেন না?


বিশ্বকাপ টিম থেকে বাদ বিরাট কোহলি, রিঙ্কু সিং? এ কেমন স্বপ্নপূরণের দল!
 বিশ্বকাপ টিম থেকে বাদ বিরাট কোহলি, রিঙ্কু সিং? এ কেমন স্বপ্নপূরণের দল!

কলকাতা: ২০১১ সালের পর আর স্বপ্নপূরণ হয়নি ভারতের। আইসিসির টুর্নামেন্টে টানা হার। গত বছর ওয়ান ডে বিশ্বকাপের ফাইনালে উঠেছিল টিম। খেতাব আসেনি। তার আগে দু’বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও গিয়েছিল ভারতীয় দল। তাও হয়নি। ১৩ বছর পর কি ট্রফির খোঁজ দিতে পারেন রোহিত শর্মা? দু-একদিনের মধ্যেই দল ঘোষণা করা হবে। তার আগে নানা অঙ্ক কষা হচ্ছে নানা মহলে। প্রাক্তনরা তাঁদের পছন্দের টিম দিচ্ছেন। কেউ কেউ একেবারে হিসেবের বাইরে গিয়ে এমন দল সাজাচ্ছেন, যা বেশ চমকে দেওয়ার মতো। বিরাট কোহলি কি ভারতের বিশ্বকাপ টিম থেকে বাদ পড়তে চলেছেন? রিঙ্কু সিং কি সুযোগ পাবেন না?

ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর যে বিশ্বকাপ দল সাজিয়েছেন ভারতের, তা বেশ চমকে দেওয়ার মতো। বিরাট কোহলিকে টিম থেকে বাদ দিয়েছেন তিনি। এ বারের আইপিএলে বিরাট যথেষ্ট সফল। ৯ ম্যাচে ৪৩০ রান করেছেন। একটা সেঞ্চুরি রয়েছে তালিকায়। এই বিরাটকে বাদ দেওয়া উচিত? এমনিতে বিরাটকে নিয়ে একটা বিতর্ক চলছেই। বলা হচ্ছে, টি-টোয়েন্টি ক্রিকেটের উপযুক্ত স্ট্রাইক রেট তাঁর নেই। তাই টিমে না রাখাই ভালো। সেই যুক্তিই কি কাজ করেছে মঞ্জরেকরের ক্ষেত্রে। হার্দিক পান্ডিয়াকেও রাখেননি টিমে। এতেই শেষ নয়, নেই-য়ের তালিকায় রয়েছেন শুভমন গিল, শিবম দুবেও। এ কেমন টিম, তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন অনেকেই।

মঞ্জরেকরের টিমে তা হলে কারা রয়েছেন? আইপিএলের পারফরম্যান্সের উপর জোর দিয়েই তিনি সাজিয়েছেন ভারতের বিশ্বকাপ দল। স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে রয়েছেন রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব। তিন উইকেট কিপারকে জায়গা দিয়েছেন দলে। ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন, লোকেশ রাহুল। অলরাউন্ডার হিসেবে রেখেছেন, রবীন্দ্র জাডেজা, ক্রুণাল পান্ডিয়া। পেসার হিসেবে টিমে রেখেছেন, জসপ্রীত বুমরা, হর্ষিত রানা, মায়াঙ্ক আগরওয়াল, আবেশ খান, মহম্মদ সিরাজ। দুই স্পিনার যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours