আচ্ছা, সওয়াই মান সিং স্টেডিয়ামে যদি হঠাৎ করেই দেখেন বিরাট কোহলি ও ক্যাপ্টেন ফাফ ডু'প্লেসি ওপেন করতে নামছেন না, তা হলে অবাক হবেন? হয়তো হ্যাঁ। কিন্তু এমন একটা সম্ভাবনা দেখা দিয়েছে, যাতে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে বিরাট কিংবা ডু'প্লেসির জায়গায় অন্য কাউকে দেখলে অবাক হওয়ার থাকবে না। কারণ কী?

সঞ্জুর পিঙ্ক আর্মির বিরুদ্ধে বিরাটের সঙ্গে ওপেন করবেন মহম্মদ সিরাজ?

সঞ্জুর পিঙ্ক আর্মির বিরুদ্ধে বিরাটের সঙ্গে ওপেনিংয়ে দেখা যাবে মহম্মদ সিরাজকে?


কলকাতা: আর মাত্র কয়েক ঘণ্টা পর জয়পুরে শুরু হবে দুই রয়্যালের দ্বৈরথ। আচ্ছা, সওয়াই মান সিং স্টেডিয়ামে যদি হঠাৎ করেই দেখেন বিরাট কোহলি ও ক্যাপ্টেন ফাফ ডু’প্লেসি ওপেন করতে নামছেন না, তা হলে অবাক হবেন? হয়তো হ্যাঁ। কিন্তু এমন একটা সম্ভাবনা দেখা দিয়েছে, যাতে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে বিরাট কিংবা ডু’প্লেসির জায়গায় অন্য কাউকে দেখলে অবাক হওয়ার থাকবে না। কারণ কী? নেটে আসলে ব্যাট হাতে নজর কেড়েছেন তারকা পেসার মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। ফলে বিরাট কোহলির সঙ্গে যদি শনি-রাতে সিরাজকে ওপেন করতে দেখা যায়, তা যে আকর্ষণীয় হবে বলার অপেক্ষা রাখে না।

আরসিবির সোশ্যাল মিডিয়া সাইটে মহম্মদ সিরাজের এক ভিডিয়ো শেয়ার করা হয়েছে। যেখানে ক্যাপশনে লেখা হয়, ‘মিয়াঁ মার রাহা হ্যায়।’ ওই ভিডিয়োর শুরুতে মহম্মদ সিরাজকে দেখা যায় ব্যাট ও গ্লাভস নিয়ে মাঠে ঢুকছেন। সেই সময় বিজয়কুমার বিশাখ তাঁকে প্রশ্ন করেন, ‘তুমি কি পরবর্তী ম্যাচে ব্যাটিং ওপেন করবে?’ সিরাজ উত্তরে বলেন, ‘হ্যঁ।’ এরপর বিজয়কুমার বিশাখ বলেন, ‘মহিপালের সঙ্গে ওপেন করবে?’ আর কিছু উত্তর না দিয়ে হেলমেট পরে মাঠে ঢুকে পড়েন সিরাজ।

এরপর নেটে একের পর এক ভালো শট মারতে থাকেন সিরাজ। তার মধ্যে ছিল ছক্কাও। এরপর নেট ছেড়ে সিরাজ বেরোনর সময় হাসতে হাসতে অ্যান্ডি ফ্লাওয়ার আরসিবির হেড কোচ সিরাজকে বলেন, ‘দুটো ছয় মারলে, আর তুমি এখন হঠাৎ করেই ব্যাটার হয়ে গিয়েছ?’ সিরাজ তখন কিছু বলেননি। এরপর অ্যান্ডিকে প্রশ্ন করা হয়, ‘ওকে কি তুমি ওপেনিংয়ে পাঠাবে?’ উত্তরে অ্যান্ডি বলেন, ‘আমি তোমাকে বলছি ও দারুণ শট মেরেছে। কিন্তু ও ওপেনিংয়ে নামলে ফ্রন্টফুটে এমন শট মারার মতো বোলিং করা হবে বলে মনে হয় না।’ লখনউয়ের বিরুদ্ধে সিরাজ আরসিবির শেষ ম্যাচে ১৯তম ওভারে পরপর ২টো ছয় মেরেছিলেন রবি বিষ্ণোইকে। যা নিয়েই সম্ভবত মজা করছিলেন কোচ অ্যান্ডি ফ্লাওয়ার।

এরপর সিরাজ থ্রোডাউন স্পেশালিস্টের খোঁজ করতে থাকেন। ভিডিয়োতে তারপর দেখা যায় আরও বেশ কয়েকটি ভালো শট মারতে সিরাজকে। তারপর সিরাজ বলেন, ‘১৬ গড় আমার। বাকিটা দেখা যাক।’ তাঁর কথা থেকেই পরিষ্কার তিনি ওপেনিং করার কথা নিয়ে মজা করছিলেন। তারপর সিরাজ বলেন, ‘ওরা আমাকে বড় শট মারতে বারণ করছিল। বলল বল হারিয়ে যাচ্ছে। এটা কী!’ এই সময় ফের বিজয়কুমার বিশাখ এসে সিরাজকে জানান, দুটো বল হারিয়ে গিয়েছে। এরপর চোখের অঙ্গভঙ্গি করে সিরাজ বলেন, ‘আমি কি একজন ডিফেন্স করার মতো ক্রিকেটার? আমি কি টেস্ট ক্রিকেট খেলছি নাকি অন্য কিছু? আমার মারা শেষ ২ টো ছয় দেখেছো? আমি সত্যিই ভালো ক্রিকেট খেলি, ঠিক আছে। আর ওখানে বলছে রক্ষণাত্মক খেলতে।’
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours