২০২৪ সালের লোকসভা নির্বাচনের প্রাক্কালে নির্বাচন কমিশনের কাছে জমা দেওয়া হলফনামা অনুযায়ী, দেবরাজ বর্মনের বিরুদ্ধে ২টি ফৌজদারি মামলা রয়েছে। একটি আইপিসি ৩৪১, ৩২৩, ৫০৬, ৩৪ ধারায় মামলা রুজু রয়েছে। আরেকটিতে IPC ১৪৩, ২৩৪, ৩৪ ধারায় মামলা রুজু রয়েছে।

কয়েক কোটি টাকা সম্পত্তির মালিক জলপাইগুড়ি সিপিএম প্রার্থীর পরিবার, রয়েছে ২ ফৌজদারি মামলাও, কে এই দেবরাজ বর্মন?
দেবরাজ বর্মন


কলকাতা: জলপাইগুড়ির সিপিএম প্রার্থী দেবরাজ বর্মন। ইংরাজিতে স্নাতক, ছিপছিপে চেহারার দেবরাজই উত্তরে বামেদের নতুন মুখ। তিনি আবার ‘কোটিপতি’ প্রার্থীও বটে! লোকসভা নির্বাচনের প্রথম দফায় ৩৭ জন প্রার্থীর মধ্যে তিনি একজন। এই দেবরাজের নামে রয়েছে ২ টি ফৌজদারি মামলা, এমনকী তাঁর পরিবারের সম্পত্তির পরিমাণ তিন কোটি টাকারও বেশি। ইতিমধ্যেই ‘ওয়েস্ট বেঙ্গল ইলেকশন ওয়াচ’ ও ‘অ্যাসোসিয়েশ ফর ডেমোক্র্যাটিক রিফর্মস’-এর রাজ্য সংযোজক উজ্জ্বয়িনী হালিম এমনটাই দাবি করেছেন। তিনি এটাও দাবি করেছেন, প্রার্থীর হলফনামা যাচাই করেই এই তথ্য পাওয়া গিয়েছে।

২০২৪ সালের লোকসভা নির্বাচনের প্রাক্কালে নির্বাচন কমিশনের কাছে জমা দেওয়া হলফনামা অনুযায়ী, দেবরাজ বর্মনের বিরুদ্ধে ২টি ফৌজদারি মামলা রয়েছে। একটিতে আইপিসি ৩৪১, ৩২৩, ৫০৬, ৩৪ ধারায় মামলা রুজু রয়েছে। আরেকটিতে IPC ১৪৩, ২৩৪, ৩৪ ধারায় মামলা রুজু রয়েছে। তবে হলফনামায় প্রার্থী জানিয়েছেন, কোনওটিতেই তিনি দোষী সাব্যস্ত হননি।

বর্তমানে দেবরাজ বর্মনের হাতে টাকা রয়েছে নগদ ৩৫ হাজার টাকা। হলফনামা অনুযায়ী, তাঁর ৪৩ লক্ষ টাকার অস্থাবর সম্পত্তি রয়েছে। ২০২২-২৩ অর্থবর্ষে তাঁর আয় ছিল ৬ লক্ষ ১৪ হাজার ৭৬০ টাকা। আর তাঁর বাবা দীনেশচন্দ্র বর্মনের বার্ষিক আয় ছিল ১৪ লক্ষ ৩০ হাজার ২৫০ টাকা। বর্তমানে দেবরাজের বাবারই অস্থাবর সম্পত্তির পরিমাণ ২ কোটি ৬৩ লক্ষ ৫৯ হাজার ৩৫১ টাকা। স্থাবর সম্পত্তির পরিমাণ ৬০ লক্ষ টাকার। হলফনামা অনুযায়ী, দেবরাজের পরিবারের মোট সম্পত্তির পরিমাণ তিন কোটি টাকারও বেশি।


উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে ইংরাজি সাহিত্যে স্নাতকোত্তর করেছেন দেবরাজ। কলেজ সংসদের সম্পাদকের পদ থেকে আজ লোকসভার সাংসদ পদপ্রার্থী ইংরাজির শিক্ষক দেবরাজ। তাঁকে আঁকড়েই উত্তরের ভিত মজবুত করতে চাইছে বামেরা।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours