বারবারই বাংলার সীমান্তবর্তী এলাকাগুলিতে পাচারকারীদের দাপটের অভিযোগ ওঠে। তবে সীমান্তরক্ষী বাহিনীও অতন্দ্র প্রহরায় সর্বক্ষণ। ফলে শেষ অবধি আর পাচারকারীরা সফল হতে পারে না। কিছুদিন আগেই নদিয়ার কৃষ্ণগঞ্জের ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকা থেকে সোনা পাচারের পরিকল্পনা নিয়ে জমায়েত করেছিলেন কয়েকজন।


কাঁটাতারের ওপার থেকে ছুড়ছে, পড়ছে ভারতে এসে... বিএসএফ ধরল হাতেনাতে
প্রতীকী চিত্র।


নদিয়া: কাঁটাতারের ওপার থেকে উড়ে আসছে সোনার বিস্কুট? শুনে মনে হবে কোনও গল্পের দৃশ্য। কিন্তু মোটেই তা নয়। একেবারেই বাস্তব। ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী টুঙ্গি বিওপি ৩২ নম্বর ব্যাটেলিয়ান ১ কেজি ৯৩৪ গ্রামের দু’টি সোনার বিস্কুট উদ্ধার করেছে। জানা গিয়েছে, এই সোনার বিস্কুটের বাজারমূল্য প্রায় ১ কোটি ৪২ লক্ষ টাকা।

বিএসএফ সূত্রে খবর, বাংলাদেশের দিক থেকে এই সোনার বিস্কুট ছোড়া হয় ভারতের সীমান্তের দিকে। বিএসএফের কাছে আগাম খবর ছিল, টুঙ্গি সীমান্তে দিয়ে সোনার বিস্কুট পার হতে পারে। তৈরি ছিলেন বিএসএফের জওয়ান ও আধিকারিকরা।

এরপরই দেখা যায়, ওপার থেকে দু’জন সোনার বিস্কুট ভারতের দিকে ছুড়ে দেন। এদিকে ভারত সীমান্তে এক ব্যক্তি সেগুলি কুড়োতে থাকেন। কর্তব্যরত বিএসএফ কর্মীরা তাঁদের তাড়া করলে পালিয়ে যান তিনি। তবে বিস্কুট দু’টি বিএসএফ জওয়ানরা উদ্ধার করেন।

বারবারই বাংলার সীমান্তবর্তী এলাকাগুলিতে পাচারকারীদের দাপটের অভিযোগ ওঠে। তবে সীমান্তরক্ষী বাহিনীও অতন্দ্র প্রহরায় সর্বক্ষণ। ফলে শেষ অবধি আর পাচারকারীরা সফল হতে পারে না। কিছুদিন আগেই নদিয়ার কৃষ্ণগঞ্জের ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকা থেকে সোনা পাচারের পরিকল্পনা নিয়ে জমায়েত করেছিলেন কয়েকজন। তবে বিএসএফের তাড়া খেয়ে পালান পাচারকারীরা। প্রায় ৮২ লক্ষ ৪৫ হাজার টাকারও বেশি সোনার বিস্কুট উদ্ধার করা হয়। আবারও সেই এক ঘটনা। এবার ঘটনাস্থল টুঙ্গি।
Share To:

kakdwip.com

Post A Comment:

0 comments so far,add yours